আজ মঙ্গলবার, ফেব্রুয়ারী ২১, ২০১৭ ইং, ৯ ফাল্গুন ১৪২৩

বিসিএস-এ প্রথম পছন্দ ছিল পুলিশ : শামসু্ন্নাহার

Wednesday, January 27, 2016

sp-chandpur-1প্রতিনিধি :

‘পুলিশ সপ্তাহ-২০১৬’ কার্যক্রমে প্যারেডের নেতৃত্ব দিয়েছেন চাঁদপুরের পুলিশ সুপার শামসু্ন্নাহার।
রাজারবাগ পুলিশ লাইন্সে মঙ্গলবার সকালে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পুলিশ সপ্তাহের এ উদ্বোধনী অনুষ্ঠানে মহানগর পুলিশ, রেঞ্জ পুলিশ, আর্মড পুলিশ ও র‌্যাবসহ পুলিশের ১৩টি দলের সহস্রাধিক সদস্যের প্যারেডে নেতৃত্ব দেন শামসুন্নাহার।
দেশের ইতিহাসে এই প্রথমবারের মতো কোনো নারী কর্মকর্তা পুলিশ সপ্তাহের প্যারেডে নেতৃত্ব দিলেন। পুলিশ সদর দফতর বলছে, ‘জেন্ডার সমতা এবং নারীর ক্ষমতায়নে নতুন মাইলফলক হিসেবে এ ঘটনাটি ইতিহাস হয়ে থাকবে।’
ফরিদপুরের মেয়ে শামসুন্নাহার চার ভাই বোনের মধ্যে সবার বড়। প্যারেড অনুষ্ঠানে তার বাবা সামছুল হক ওরফে ভোলা মাস্টার ও মা আমিনা বেগম উপস্থিত ছিলেন।
সম্প্রতি এক আলাপচারিতায় শামসুন্নাহার বলেন, ‘২০০১ সাল কতে পুলিশ একাডেমি সারদার ক্যাম্প থেকে প্যারেড করছি। আমি অপেক্ষায় ছিলাম দিনটির জন্য। প্যারেড একটি অত্যন্ত দায়িত্বশীল ও সূক্ষ্ম কাজ। চাকরি জীবনে হোক আর ব্যক্তি জীবনেই হোক, একটি বাহিনীর প্যারেড কমান্ডার হওয়া সবার জন্যই গৌরবের। সব সময় সবার ভাগ্যে তা জোটে না।’
তিনি জানান, ২০০৮ সালেও তিনি পুলিশ সপ্তাহের প্যারেডের উপ-অধিনায়ক ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত থাকায় সেদিন কমান্ডার হওয়ার সুযোগ ছিল না।
চাঁদপুরের পুলিশ সুপার জানালেন, ‘বিসিএস-এ প্রথম পছন্দ ছিল পুলিশ। পেশা হিসেবে পুলিশকেই বেছে নিয়েছিলাম। কর্মজীবনে দেখেছি এ কাজে কোনো প্রতিবন্ধকতা নেই। কোনো অসুবিধা নেই। সবারই এমন একটি সুযোগের জন্য অপেক্ষায় থাকা উচিত।’
২০তম বিসিএস-এর মাধ্যমে শামসুন্নাহার পুলিশে যোগ দেন। রাষ্ট্রবিজ্ঞানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস ও এমফিল করে স্কলারশিপ পান যুক্তরাষ্ট্রের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে। সেখান থেকে তিনি এমবিএ ডিগ্রি অর্জন করেন।

No comments বিসিএস-এ প্রথম পছন্দ ছিল পুলিশ : শামসু্ন্নাহার

মন্তব্য করুণ

Chandpur News On Facebook
দিন পঞ্জিকা
February 2017
S M T W T F S
« Jan    
 1234
567891011
12131415161718
19202122232425
262728  
বিশেষ ঘোষণা

চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
E-mail: chandpurnews99@gmail.com