‘চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদ’

 নীতি নির্ধারণী ও উপদেষ্টামন্ডলী যথাক্রমে আবু নঈম দুলাল পাটওয়ারী, ইকবাল-বিন-বাশার, এম.এ ওয়াদুদ, বিনয় ভূষণ মজুমদার, দেলোয়ার হোসেন

জিয়াউর রহমান বেলাল ॥ ঐতিহ্যবাহী মেঘনার এ অঞ্চলে মহান স্বাধীনতার ৪৫ বছর পর এই প্রথম মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের আদর্শে বিশ্বাসী জেলার বিভিন্ন দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার প্রতিষ্ঠাতা, প্রকাশক ও সম্পাদকদের সমন্বয়ে ‘চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদ’ গঠিত হয়েছে। উক্ত পরিষদকে যথাযথভাবে পরিচালনা করার জন্য চাঁদপুরের পাঁচ জন বিশিষ্ট ব্যক্তিকে নিয়ে একটি নীতি নির্ধারনী ও উপদেষ্টামন্ডলী গঠন করা হয়েছে। এঁরা হচ্ছেন যথাক্রমে বাংলাদেশ আওয়ামীলীগ চাঁদপুর জেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার উপদেষ্টামন্ডলীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম দুলাল পাটওয়ারী, চাঁদপুরের বিশিষ্ট সমাজসেবক প্রবীণ আইনজীবী দৈনিক চাঁদপুর কন্ঠ পত্রিকার প্রতিষ্ঠাতা, প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব অ্যাডভোকেট ইকবাল-বিন-বাশার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের চাঁদপুর জেলা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা দৈনিক মতলবের আলো পত্রিকার প্রধান সম্পাদক এম. এ ওয়াদুদ, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাপ্তাহিক দিবাচিত্র পত্রিকার প্রতিষ্ঠাতা, প্রকাশক ও সম্পাদক অ্যাডভোকেট বিনয় ভূষণ মজুমদার এবং বিশিষ্ট কবি ও লেখক বীর মুক্তিযোদ্ধা দৈনিক আমাদের কুমিল্লা পত্রিকার পাঠক মেলার সভাপতি প্রকৌশলী মো: দেলোয়ার হোসেন।
গত শনিবার (১৮ নভেম্বর, ২০১৭খ্রি:) সকালে চাঁদপুর শহরের হাজী মহসীন রোডস্থ রসুইঘর রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে ‘চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদ’ গঠনকল্পে চাঁদপুর জেলা থেকে প্রকাশিত বিভিন্ন দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার প্রতিষ্ঠাতা, প্রকাশক ও সম্পাদকদের নিয়ে এক মতবিনিময় সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে উক্ত পরিষদ গঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগ চাঁদপুর জেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার উপদেষ্টামন্ডলীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম দুলাল পাটওয়ারী সকলের পক্ষ থেকে পরিষদের সভাপতি দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার প্রতিষ্ঠাতা, প্রকাশক ও সম্পাদক মোঃ আবদুর রহমান, সাধারণ সম্পাদক দৈনিক চাঁদপুর জমিন পত্রিকার প্রতিষ্ঠাতা, প্রকাশক ও সম্পাদক রোটারিয়ান মোঃ রোকনুজ্জামান রোকন এবং সাংগঠনিক সম্পাদক দৈনিক মতলবের আলো পত্রিকার প্রকাশক (প্রক্রিয়াধীন) কে.এম মাসুদ – এর নাম ঘোষণা করেন।
উল্লেখ্য, ঐতিহ্যবাহী মেঘনার এ অঞ্চলে শত বছরের সংবাদপত্রের ইতিহাসে নবগঠিত ‘চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদ’ মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের আদর্শে বিশ্বাসী জেলার বিভিন্ন দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার প্রতিষ্ঠাতা, প্রকাশক ও সম্পাদকদের সমন্বয়ে একটি ঐতিহাসিক সংগঠন।