হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে প্রায় ৫ হাজার মুসল্লিকে ইফতার করালেন মসজিদ কর্তৃপক্ষ

প্রতিনিধি ঳ প্রতিবছরের মতো এবারো হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার মসজিদ কমপ্লেক্সে পবিত্র মাহে রমজান উপলক্ষে আহমাদ আলী পাটওয়ারী ওয়াকফ্ এস্টেট এর প্রতিষ্ঠাতা, মা,বাবা এবং আত্মীয়-স্বজন ও পরিজনসহ ব্যবসা বাণিজ্যের শুভ কামনায় এ দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে প্রায় ৫ সহ¯্রাধিক লোকের সমাগম ঘটে। এতে এক কাতারে হয়ে যায় ধনি-গরীব। 

ইফতার মাহফিলে হযরত মকিমউদ্দিন (রহ.), হাজী মনির উদ্দিন ওরফে মনাই হাজী (রহ.) এবং মসজিদ প্রতিষ্ঠাতা ও ওয়াকিফ হাজী আহমাদ আলী পাটওয়ারীকে কৃতজ্ঞতা চিত্তে স্মরন করে অধ্যক্ষ ড. মো. আলমগীর কবির পাটওয়ারী বলেন, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্স ধর্মীয় কার্যক্রম পরিচালনার পাশাপাশি শিক্ষা, কর্মসংস্থান, সমাজসেবা এবং ত্রাণ ও দূর্যোগ বিষয়ক কার্যক্রম সততা ও নিষ্ঠার সাথে পরিচালনা করে থাকে। মসজিদ প্রশাসন শতভাগ দুর্নীতিমুক্ত।
মসজিদের উন্নয়ন বিষয়ে তিনি বলেন, সেবামূলক কাজের পাশাপাশি মসজিদের জরাজীর্ণ ২৪ হাজার বর্গফুটের মধ্যে ৭৭টি পিলারের পরিবর্তে ১২টি পিলারের উপর ৫ তলা ফাউন্ডেশনের মসজিদ পূণ:নির্মাণ করা হয়েছে। এর পাশাপাশি হাজীগঞ্জ প্লাজা মার্কেট, টাওয়ার মার্কেট, রজনীগন্ধা মার্কেট, মকিমউদ্দিন শপিং সেন্টার নির্মাণসহ পৌরসভার মধ্যে নতুন করে প্রায় ৫ একর সম্পত্তি ক্রয় করা হয়। এতসব কার্যক্রমের প্রেক্ষিতে বর্তমানে কয়েক কোটি টাকা দায়-দেনা সত্ত্বেও মুসুল্লিগণের নিয়মিত সেবা কার্যক্রম পরিচালনা করা যাচ্ছি।
‘জেলাবাসী ধন্য, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের জন্য’ উল্লেখ করে ড. আলমগীর কবির পাটওয়ারী বলেন, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ ঐতিহ্যে ধন্য ‘পূর্ণভূমি হাজীগঞ্জ’ আজ জেলাবাসীর গৌরবের প্রতিষ্ঠান হিসেবে দাঁড়িয়েছে। এখানকার ধর্ম-কর্ম, শিক্ষা-দীক্ষা, বিনিয়োগ, কর্মসংস্থান এবং সেবামূলক কার্যক্রমের পাশাপাশি সামাজিক সম্প্রীতি, সহনশীল রাজনীতি ও উন্নয়নের গতিধারায় হাজীগঞ্জ হবে সকলের জন্য অনুকরণীয়। তিনি আলোকিত হাজীগঞ্জ গড়ার লক্ষে, আলোর পথকে সুগম করতে সকলে মিলে মিশে কাজ করার অনুরোধ জানান।
এ সময় আরো বক্তব্য রাখেন, কমপ্লেক্সের ভারপ্রাপ্ত মোতওয়াল্লি প্রিন্স শাকিল আহমেদ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের খতিব মুফতি আব্দুর রউফ। ইফতার মাহফিলে উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সভাপতি আলী আশ্রাফ দুলাল, সহ-সভাপতি জাকির হোসেন মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহম্মদ খসরু, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন প্রমূখ।
ইফতার মাহফিলে প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দল ও হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির অন্যান্য নেতৃবৃন্দ, বাজারের ব্যবসায়ীসহ প্রায় ৫ সহ¯্রাধিক ধর্মপ্রাণ মুসুল্লীগণ উপস্থিত ছিলেন।