আজ সোমবার, নভেম্বর ২০, ২০১৭ ইং, ৬ অগ্রহায়ণ ১৪২৪

স্মার্টফোন কেনা বাবদ ৫০ হাজার টাকা পাচ্ছেন সরকারি চাকুরিজীবীরা

Wednesday, October 25, 2017

স্মার্টফোন কেনা এবং এর খরচ বাবদ এককালীন ৫০ হাজার টাকা পেতে যাচ্ছেন সরকারি চাকুরিজীবীরা। উর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের স্মার্টফোন কেনা বাবদ জনপ্রশাসন মন্ত্রণালয় এককালীন এই অর্থ প্রদানের প্রস্তাব পেশ করেছে। মন্ত্রণালয়ের জ্যৈষ্ঠ সচিব ড. মোহাম্মদ মোজাম্মেল হক খান জানান, প্রস্তাবটি সরকারি টেলিফোন এবং ইন্টারনেট গাইডলাইন ২০১৭ খসড়ার একটি অংশ। রাষ্ট্র প্রদত্ত এই মোবাইল ফোনে টেলিটক সিম ব্যবহার বাধ্যতামূলক করার প্রস্তাব করেছে সরকারের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

হ্যান্ডসেট কেনা বাবদ এককালীন এই অর্থ পেতে যাচ্ছেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, মন্ত্রীপরিষদ সচিব, জ্যৈষ্ঠ সচিব, সচিব এবং ভারপ্রাপ্ত সচিব। স্মার্টফোনে যেকোন ধরণের ইন্টারনেট সার্ভিসই তারা ব্যবহার করতে পারবেন। তবে এক্ষেত্রে বিটিসিএলের নির্দেশকে অগ্রাধিকার দিতে হবে। মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীদের ফোন এবং ইন্টারনেট বিল স্ব স্ব মন্ত্রণালয় বহন করবে।

তাছাড়া নতুন গাইডলাইনে সরকারি চাকুরিজীবীদের মোবাইল ফোনের খরচ বাবদ যে অর্থ দেওয়া হয় তার পরিমাণ বাড়ছে। প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা থেকে শুরু করে থানা নির্বাহী কর্মকর্তা পর্যন্ত সকল প্রশাসনিক কর্মকর্তার ফোন এবং ইন্টারনেট বিল সরকার পরিশোধ করবে। মোবাইল ফোন এবং ইন্টারনেট বিল বাবদ যুগ্ম সচিব এবং উর্ধ্বতন কর্মকর্তারা মাসিক ২,৫০০ টাকা পাবেন। অন্যদিকে উপসচিব এবং তার উপরের পর্যায়ের কর্মকর্তারা পাবেন ১০০০ টাকা। তাছাড়া মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, মন্ত্রীপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধান সচিব, জ্যৈষ্ঠ সচিব, সচিব এবং ভারপ্রাপ্তা সচিব এবং তাদের ব্যক্তিগত সচিবদেরও এই অর্থ প্রদান করা হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা

নতুন গাইডলাইনে আরও বলা হয়েছে এই হ্যান্ডসেটগুলো আন্তর্জাতিক কলও সমর্থন করবে। তাছাড়া গাইডলাইনের নতুন এ তালিকায় কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর, নির্বাচন কমিশন কর্মকর্তা, পাবলিক সার্ভিস কমিশনের সদস্য, প্রধান নিরীক্ষক, দূর্নীতি দমন কমিশনার, ডিজিএফআই এবং এনএসআইয়ের মহাপরিচালক, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক, গ্রেড ১ কর্মকর্তা, বিভাগীয় প্রধান, বিভাগীয় কমিশনার, অতিরিক্ত বিভাগীয় কমিনার, পুলিশের ডেপুটি সুপারিন্ডেন্টে, জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, দায়রা জজ প্রমুখ কর্মকর্তা যুক্ত করা হয়েছে।

No comments স্মার্টফোন কেনা বাবদ ৫০ হাজার টাকা পাচ্ছেন সরকারি চাকুরিজীবীরা

মন্তব্য করুণ

Chandpur News On Facebook
দিন পঞ্জিকা
November 2017
S M T W T F S
« Oct    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
বিশেষ ঘোষণা

চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
E-mail: chandpurnews99@gmail.com