আজ বৃহস্পতিবার, মে ২৫, ২০১৭ ইং, ১১ জ্যৈষ্ঠ ১৪২৪

সুইপার পদে ৫ লাখ অনার্স-মাস্টার্স প্রার্থীর আবেদন

Tuesday, August 9, 2016

chandpurnewsসুইপার পদে চাকরির জন্য আবেদন করেছেন ৫ লাখ অনার্স-মাস্টার্স ডিগ্রিধারী প্রার্থী। এই ঘটনা ভারতের উত্তর প্রদেশ রাজ্যের। চতুর্থ শ্রেণীর চাকরির জন্য এতো সংখ্যক ডিগ্রিধারীর আবেদন অনেকটা বিস্ময়ের জন্ম দিয়েছে।

ভারতের রাষ্ট্রনিয়ন্ত্রিত বার্তা সংস্থা পিটিআই’র এক প্রতিবেদনে জানানো হয়, উত্তর প্রদেশ রাজ্যের কানপুর পৌর করপোরেশনের খালি ৩ হাজার ২শ ৭৫টি সুইপার পদে (সাফাই কর্মচারী) নিয়োগ বিজ্ঞপ্তি হয়। তাতে শিক্ষাগত যোগ্যতার কোনো উল্লেখ ছিল না।

এরপর কর্তৃপক্ষ দেখেন প্রচুর ডিগ্রিধারী প্রার্থী এই পদের আবেদন করেন। আবেদনকারীদের মধ্যে ৫ লাখই অনার্স-মাস্টার্স ডিগ্রিধারী। আবেদনের প্রক্রিয়া এখনো চলছে। আবেদনের প্রার্থী সংখ্যা ৭ লাখ ছাড়িয়ে যাবে বলে ধারণা করছে কর্তৃপক্ষ।

কর্মকর্তারা জানান, ৩ হাজার ২শ ৭৫টি পদের মধ্যে ১৫০০ পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হবে। বাকি পদগুলো সংরক্ষিতদের জন্য।

চলতি বছরের জানুয়ারিতেও উত্তর প্রদেশের আমোরাহ জেলায় একই রকম ঘটনা ঘটেছিল। ১১৪টি সুইপার পদের জন্য তখন ১৭ হাজার অনার্স-মাস্টার্স ডিগ্রিধারী প্রার্থী আবেদন করেছিলেন। সেখানেও শিক্ষাগত যোগ্যতার কোনো শর্ত উল্লেখ ছিল না।

আমোরায় অবশ্য আরো বিস্ময়কর ঘটনা ঘটেছিল। তখন অনার্স-মাস্টার্সধারীদের সাথে এমবিবিএস ও বিএসসি প্রার্থীরাও আবেদন করেছিলেন।

সুত্রঃ .channelionline.com

No comments সুইপার পদে ৫ লাখ অনার্স-মাস্টার্স প্রার্থীর আবেদন

মন্তব্য করুণ

Chandpur News On Facebook
দিন পঞ্জিকা
May 2017
S M T W T F S
« Apr    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
বিশেষ ঘোষণা

চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
E-mail: chandpurnews99@gmail.com