আজ বুধবার, ডিসেম্বর ১৩, ২০১৭ ইং, ২৯ অগ্রহায়ণ ১৪২৪

শিরোনাম:

শিক্ষকদের নিজস্ব অর্থায়নে বালিথুবা অদুদীয়া দাখিল মাদ্রাসার কল্যাণ তহবিল থেকে বৃত্তি প্রদান।

Thursday, December 7, 2017

প্রতিনিধি ঳

ফরিদগঞ্জের ঐতিহ্যবাহী বালিথুবা সামছুলিয়া অদুদীয়া দাখিল মাদ্রাসার শিক্ষকদের অর্থায়নে পরিচালিত কল্যাণ তহবিল থেকে( ৬ই ডিসেম্বর)২০১৭ইং রোজ বুধবার বেলা ২ ঘটিকায় বালিথুবা সামছুলিয়া অদুদীয়া দাখিল মাদ্রাসার সভা কক্ষে মাদ্রাসার ম্যানিজং কমিটি, শিক্ষক, এলাকার গণ্যমান্য, অভিবাভক, শিক্ষার্থীদের উপস্থিথিতে আনুষ্ঠানিক ভাবে এবতেদায়ী প্রথম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদেরকে বৃত্তি প্রদান করা হয়।
মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সম্মানিত সদস্য- বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী মো: কামাল হোসেন এবং মাদ্রাসা সুপার মাও. মোঃ মাহবুবুর রহমানের পরিচালনায় ২য় বার বৃত্তি প্রদান করা হয়।
অনুষ্ঠানে এবতেদায়ী প্রথম শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের প্রত্যেককে মাসিক ১০০ (একশত) টাকা করে ফেব্রুয়ারি ২০১৭ইং থেকে- জুন ২০১৭ইং পাঁচ মাসের ৫০০ (পাঁচ শত) টাকা করে প্রত্যেক শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয়। বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের কয়েকজন অভিভাবক জানায়, এই বৃত্তি চালু করাতে আমাদের সন্তানরা এবং আমরা ও খুশী। এতে করে আমাদের সন্তানরা মাদ্রাসায় পড়ার জন্য আগ্রহী হয়ে উঠবে, এবং আর্থিকভাবে কিছুটা হলে ও স্বচ্ছলতা অবলম্বন হবে।
উক্ত অনুষ্ঠানে ম্যনেজিং কমিটির সম্মানিত সদস্য মো: কামাল হোসেন বলেন, মাদ্রাসা শিক্ষায় একটি যুগান্তকারী পদক্ষেপ হলো এই বৃত্তি প্রদান , কেননা ইতিপূর্বে চাঁদপুর জেলা কিংবা সমগ্র দেশে এরূপ ভাবে মাদ্রাসা বা স্কুলে এভাবে শিক্ষকদের নিজস্ব অর্থায়নে বৃত্তি প্রদান করা হয়েছে কিনা, তা আমার জানা নাই, যেটা ঐতিহ্যবাহী বালিথুবা সামছুলিয়া অদুদীয়া দাখিল মাদ্রাসার শিক্ষকরা করে দেখিয়েছে। আমরা এই সম্মানিত শিক্ষকদের কাছে কৃতজ্ঞ হয়ে থাকবো, যতদিন এই মাদ্রাসা ঠিকে থাকবে। তিনি আরো বলেন মাদ্রাসার ছাত্ররা আজকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে চলতে পারে কেননা, তারা মাদ্রাসায় বাংলা, ইংরেজী, গণিত, বিজ্ঞান, কুরআন, হাদীস, আরবী সহ বিভিন্ন বাস্তবমুখী ইহকালীন এবং পরকালীন শিক্ষা দেওয়া হয়। এতে মাদ্রাসা শিক্ষার্থীরা ইহকাল ও পরকাল উভয় জাহান লাভ করে। সমসাময়িক সসয়ে মাদ্রাসা শিক্ষার কোন বিকল্প নেই। সমাজে মদ, জুয়া, নৈতিক অবক্ষয় রোধ করতে পারে একমাত্র মাদ্রাসা শিক্ষাই।
মাদ্রাসার সুপার মাও. মো. মাহবুবুর রহমান বলেন, মাদ্রাসা শিক্ষা একটি আধুনিক ধর্মীয় শিক্ষা, মাদ্রাসা শিক্ষাকে বাঁচাতে হলে আমাদের কোমলমতি শিশুদেরকে পড়াশুনার খরচ চালানোর জন্য আমাদের বৃত্তি চালু রাখতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন সহকারী সুপার- এ. কে. আবুল কালাম, সিনিয়র শিক্ষক- মাওঃ মজিবুর রহমান, সিনিয়র শিক্ষক মোঃ আবুল হাছান (বাংলা) মো. আব্দুল হাই, । এবতেদায়ী শাখার ভারপ্রাপ্ত মাও. দেলোয়ার হোসেন, অফিস সহকারী মো: এমরান হোসেন, জুনিয়ার সহকারি শিক্ষিকা বিবি হাওয়া আক্তারসহ ছাত্র-ছাত্রী ও অবিভাবকবৃন্দ।

No comments শিক্ষকদের নিজস্ব অর্থায়নে বালিথুবা অদুদীয়া দাখিল মাদ্রাসার কল্যাণ তহবিল থেকে বৃত্তি প্রদান।

মন্তব্য করুণ

Chandpur News On Facebook
দিন পঞ্জিকা
December 2017
S M T W T F S
« Nov    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
বিশেষ ঘোষণা

চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
E-mail: chandpurnews99@gmail.com