শাহ্তলী কামিল মাদ্রাসার ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী কামিল (এম.এ) মাদরাসার গভনির্ং বডির সহ-সভাপতি সাংবাদিক সোহেল রুশদীর উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। ইফতার মাহফিলে গভনির্ং বডি,সুধীজন ,শিক্ষকমন্ডলী ও ছাত্ররা অংশ নেন । গতকাল ১৩ জুন বুধবার মাদরাসার শিক্ষক মিলনায়তনে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন এর সভাপতিত্বে ও মাদরাসার গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা মিজানুর রহমান এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহতলী কামিল (এম.এ) মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি শাহতলী কামিল (এম.এ) মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন রমজান আতœ-শুদ্ধির মাস। এ মাসের মাধ্যমে আমরা সকল পাপ ও অন্যায় মোচন করে নিজেদের এগিয়ে নেওয়ার মাস। এই মাসে ইবাদতের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করা যায়। তিনি বলেন,শাহতলী কামিল মাদ্রাসাটি শতবছরের ঐতিহ্যবাহী মাদ্রাসা । এ মাদ্রাসার একটি সুনাম রয়েছে সারাদেশে । আমরা গভনির্ং বডি চাওয়া হচ্ছে সাফল্যজনক ফলাফল । আশা করবো নবাগত অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের নেতৃত্বে অভিজ্ঞ ও দক্ষ শিক্ষক মন্ডলীর নেতৃত্বে মাদ্রাসা ফলাফল আরো ভালো হবে ,সাফল্যজনক হবে । যাতে আমরা গভনির্ং বডি গর্ব করতে পারি । যতধরনের সহযোগিতার প্রয়োজন আমরা গভনির্ং বডির পক্ষ থেকে করবো । এ ছাড়াও মাদ্রাসার অবকাঠোমোগত উন্নয়ন ধারাবাহিকভাবে করা হবে ।

দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, শাহতলী কামিল মাদরাসার গভর্নিং বডির দাতা সদস্য হাফেজ মাওলানা জাকির হোসাইন তপদার, মাদরাসার ২য় মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন । শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মো: আবদুল্লাহ শাকুর।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাদরাসার গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা মো: আব্দুল হালিম গাজী ও নাতে রাসূল পাঠ করেন আরবী প্রভাষক মাওলানা আব্দুল মান্নান।

এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ইফতার মাহফিলে অংশ নেন ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ,, ৪নং শাহমাহমুদপুর ইউপি সদস্য মো: সফিক ক্বারী, মাদরাসার আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, মাওলানা এমদাদুল্লাহ, সহকারি শিক্ষক মো: বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মো: হাবিবুর রহমান, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, মাদরাসার হিসাব রক্ষক শরীফুল ইসলাম খান, জিলানী চিশতী কলেজ এর কম্পিউটার অপারেটর মো: রানা সরকার।
এ সময় ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা মো: মহিউদ্দিন, মো: নাজমুল হোসাইন, মো: নজরুল ইসলাম খান, মো: জাহিদুল ইসলাম প্রমূখ।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য ও দোয়া পরিচালনা করেন শাহতলী কামিল (এম.এ) মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।