শাহ্তলী কামিল মাদরাসার নবাগত অধ্যক্ষের যোগদান উপলক্ষে শিক্ষকদের সাথে মতবিনিময়

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার শত বছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল (এম.এ) মাদরাসার নবাগত অধ্যক্ষ পদে মাওলানা বিলাল হোসাইনের মাদ্রাসায় যোগদান উপলক্ষে গতকাল বৃহস্পতিবার (২৪মে) সকাল ১১টায় মাদরাসার শিক্ষক মিলনায়তনে শিক্ষকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন শাহতলী কামিল ¯œাতকোত্তর মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

সভাপতির বক্তব্যে মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন ,শাহতলী কামিল মাদরাসা একটি সুনামধন্য মাদরাসা। এ মাদরাসার অনেক ছাত্র দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করছে। মাদরাসার ফলাফল ভালো করার জন্য শিক্ষকদের ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন ,সরকারি বিধি মোতাবেক শাহতলী কামিল মাদরাসার ১৪তম অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন মাওলানা বিলাল হোসাইন। তিনি গতকাল থেকে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন। যারা প্রতিষ্ঠানের জন্য কাজ করতে চায় তাদেরকে কমিটির পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে। নতুন অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইনকে সবাই সহযোগিতা করার অনুরোধ করছি । এ ছাড়াও সরকারি বিধি মোতাবেক অধ্যক্ষ পদে নিয়োগ সম্পন্ন হওয়ায় চাঁদপুর জেলা প্রশাসক মহোদয়ের নেতৃত্বে নিয়োগ কমিটি ও গভনির্ং বডিবৃন্দ ও শিক্ষকবৃন্দকে ধন্যবাদ জানাচ্ছি ।
শিক্ষকগণ তাদের বক্তব্য বলেন,নবাগত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইনকে স্বাগত ও অভিনন্দন জানাচ্ছি । আশা করছি নতুর অধ্যক্ষের নেতৃত্বে শাহতলী কামিল মাদ্রাসা এগিয়ে যাবে । আগামীতে ফলাফল থেকে শুরু করে মাদ্রাসার শিক্ষার মান উন্নয়নে কাজ করবে ।

সভায় মাদরাসার গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি শিক্ষক মাওলানা মিজানুর রহমান এর পরিচালনায় আরও বক্তব্য রাখেন নবাগত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।

এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ এর অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, মাদরাসার ২য় মুহাদ্দেস মাওলানা আক্তার হোসাইন, সহকারি অধ্যাপক মো: কামালউদ্দিন, মাদরাসার গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসার সহকারি অধ্যাপক মাওলানা কামাল হোসেন, প্রভাষক মো: এমদাদ উল্ল্যাহ, আরবী প্রভাষক মাওলানা মুহাম্মদ আব্দুল মান্নান, প্রভাষক মোহাম্মদুল্লা, প্রভাষক বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক এ এন এম হেলাল উদ্দিন, সিনিয়র শিক্ষক মো: রুস্তম খান, সহকারি শিক্ষক মো: বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মো: হাবিবুর রহমান, ইবি প্রধান শরীফ মো: মোস্তফা খান, হিসাব রক্ষক মো: শরীফুর রহমান খান, জিলানী চিশতী কলেজের কম্পিউটার অপারেটর মো: রানা সরকার প্রমূখ।

সভাশেষে ঐতিহ্যবাহী শাহতলী কামিল এম.এ মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী ও শিক্ষকদের পক্ষ থেকে মাদরাসার নবাগত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইনকে ফুলেল শুভেচ্ছা দেয়া হয়।
সবশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাদরাসার নবাগত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।
উল্লেখ্য মাওলানা বিলাল হোসাইন ইতিপৃর্বে শাহতলী কামিল মাদ্রাসার উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেন । অধ্যক্ষ মাওলানা ফয়েজ আহমেদের মৃত্যুজনিত কারণে পদটি শুন্য হওয়ার দীর্ঘদিন পর সরকারি বিধি মোতাবেক উক্ত মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইনকে গত ২৩ মে অধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া হয় ও ওইদিনই চাঁদপুর জেলা প্রশাসকের নিকট যোগদানপত্র দাখিল করেন এবং জেলা প্রশাসক মহোদয় তার যোগদানপত্র অনুমোদন করেন ।