আজ সোমবার, নভেম্বর ২০, ২০১৭ ইং, ৬ অগ্রহায়ণ ১৪২৪

শাহরাস্তিতে স্থগিতকৃত ৪৬ জন মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা পেতে আবেদন

Saturday, July 22, 2017

শাহরাস্তি  প্রতিনিধি:

শাহরাস্তি উপজেলার ৪৬ জন মুক্তিযোদ্ধার স্থগিতকৃত সম্মানী ভাতা পুনরায় পেতে আবেদন করেছেন। উপজেলা মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রদান কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: হাবিব উল্লাহ মারুফের নিকট এ আবেদন পত্র জমা দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি গুরুত্ব সহকারে দেখার নিশ্চয়তা প্রদান করেন। আবেদনের আলোকে জানা যায়, ২০১৩ -নীতিমালা অনুযায়ী বীর মুক্তিযোদ্ধাগন ২০১৫ সালের জুন পর্যন্ত সম্মানী ভাতা পেয়ে আসছিলেন। পরবর্তীতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ৩ সেপ্টেম্বর ২০১৫ তারিখের প্রজ্ঞাপন অনুযায়ী যে সকল মুক্তিযোদ্ধার শুধুমাত্র গেজেট /সমায়িকী সনদ আছে তাদের ভাতা উপজেলা মুক্তিযোদ্ধা ভাতা প্রদান কমিটি কর্তৃক স্থগিত করেন। ২০১৭ সালে বীর মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইকালে উপজেলা যাচাই-বাছাই কমিটি কর্তৃক মঞ্জুরকৃত তালিকায় স্থগিত কৃত ৪৬ জন মুক্তিযোদ্ধার নাম অন্তর্ভূক্ত হয়। আবেদনে উল্লেখ করা হয়, ভাতা স্থগিত হওয়ার পর বিভিন্ন উপজেলায় অঙ্গীকারনামা দিয়ে ভাতা প্রদান করা হয়। স্থগিতকৃত মুক্তিযোদ্ধাগন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের স্মারক নং-৪৮.০০.০০০.০০৬.৩৪.০০১.১৭-২৪২, তারিখ: ১২/০৬/২০১৭ ইং মূলে বন্ধ/স্থগিত ভাতা চালু করণের জন্য অনুচ্ছেদ ৬ অনুযায়ী সম্মানী ভাতা বিতরণ নীতিমালা ২০১৩ মোতাবেক সম্মানী ভাতা পাওয়ার আবেদন করেন।

 

2 comments on শাহরাস্তিতে স্থগিতকৃত ৪৬ জন মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা পেতে আবেদন
  • আমি মনে করি যে এখনো সঠিক যাচাই বাচাই করা হয় নাই।
    আর যাচাই,বাচাই করা উচিত, সেনা বাহিনির যারা যদ্ধের জন্য সকল কে ট্রানিং দিয়েছে, দেশের জন্য লরতে শিখিয়েছে তাদের দিয়ে যাচাই বাচাই করা হোক সঠিক মুক্তিযোদ্ধা ব্যেরিয়ে আসবে।
    আর ভুয়া মুক্তিযোদ্ধাও ব্যেরিয়ে আসবে।
    মুক্তিযোদ্ধাদের ব্যকেয়স সহ ভাতার টাকা পেরত দেওয়া উছিত। সঠিক মুক্তিযোদ্ধা হলে তার ব্যাকেয়া সহ সকল টাকা পেরত দেওয়া উচিত না হয় মু্ক্তিযোদ্ধাকে কলংক করা হবে, দেশের সন্মান খুন্ন হবে।

  • সেনা বাহিনির মধ্যে যারা মুক্তিযোদ্ধে অংশ গ্রহন করে এবং দেশের জন্য লরতে সকল ট্রােনিং দিয়ে যুদ্ধে পায়িছে, সেই সকল বীর মুক্তিযোদ্ধা সেনা বাহিন যুদ্ধাদদের দিয়ে যাচাই বাচাই করা হলে সঠিক মুক্তিযোদ্ধা পাওয়া যাবে।

  • মন্তব্য করুণ

    Chandpur News On Facebook
    দিন পঞ্জিকা
    November 2017
    S M T W T F S
    « Oct    
     1234
    567891011
    12131415161718
    19202122232425
    2627282930  
    বিশেষ ঘোষণা

    চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
    E-mail: chandpurnews99@gmail.com