আজ সোমবার, জানুয়ারী ২২, ২০১৮ ইং, ৯ মাঘ ১৪২৪

শাহরস্তির ২টি স্কুলে মাদক বিরোধী র‌্যালী ও আলোচনা সভা।।

Wednesday, January 10, 2018

শাহরস্তির নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের আয়োজনে মাদক বিরোধী র‌্যালী।

মোঃ জামাল হোসেনঃ– “মাদককে না বলুন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুরের শাহরস্তির ঐতিহ্যবাহী নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের আয়োজনে মাদক বিরোধী র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল ১০ জানুয়ারী বুধবার সকাল ১১ টায় নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে মাদক বিরোধী র‌্যালী বের হয়। র‌্যালীটি পৌরশহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ কমপ্লেক্স হয়ে বিদ্যালয়ে মিলনয়াতনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাদক বিরোধী র‌্যালীটি উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হাবিব উল্যাহ মারুফ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কান্তি দত্তের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহপ্রধান শিক্ষক মোঃ আযাদ হোসেনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আহসান উল্ল্যা চৌধুরী, শাহরাস্তি প্রেসক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা কাজী হুমায়ন কবির, সিনিয়র শিক্ষক মোঃ আখতার হোসেন,সহকারী শিক্ষক মোঃ আব্দুল মমিন, সকল শিক্ষক অভিভাবক শিক্ষার্থী ও এলাকার গন্য মান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় প্রধান শিক্ষকের বক্তব্যে বলেন, “মাদককে না বলুন” মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে আমরা অঙ্গীকারবদ্ধ। আজকে যারা বিদ্যালয়ের শিক্ষার্থী তোমরা নিয়মিত বিদ্যালয়ে আসবে এবং প্রতিদিনের পাঠ্য প্রতিদিনেই শেষ করবে। কোন অবস্থাতেই মাদকে আসক্ত হবে না। সেদিকে সকলে সকলের প্রতি নজর রাখতে হবে। এ দেশের নেতৃত্ব দিতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। গুনগতমান শিক্ষা অর্জন করে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে বলে এ আশা বাদ ব্যক্ত করেন।

শাহরস্তি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের উদ্দ্যেগে মাদক বিরোধী র‌্যালী ও আলোচনা সভা।

“মাদককে না বলুন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুরের ঐতিহ্যবাহী শাহরস্তি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে মাদক বিরোধী র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১০ জানুয়ারী বুধবার সকাল সাড়ে দশ টায় বহুমূখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে মাদক বিরোধী র‌্যালী বের হয়। র‌্যালীটি শাহরাস্তি মাজার সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয়ে মিলনয়াতনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাদক বিরোধী র‌্যালীটি শেষে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ঈমাম হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক মাওলানা এরশাদ উল্যাহ, সিনিয়র শিক্ষক মোঃ আব্দুল কাদের পাটওয়ারী, মোঃ আবুল কাসেম, নিতিশ চন্দ্র কর, নাজমা আক্তার, রাজিয়া বেগম সহ সকল শিক্ষক, বিদ্যালয় অভিভাবক সদস্য,অভিভাবক, শিক্ষার্থী ও এলাকার গন্য মান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় প্রধান শিক্ষকের বক্তব্যে বলেন, “মাদককে না বলুন” মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে আমরা অঙ্গীকারবদ্ধ। আজকে যারা বিদ্যালয়ের শিক্ষার্থী তোমরা নিয়মিত বিদ্যালয়ে আসবে এবং প্রতিদিনের পাঠ্য প্রতিদিনেই শেষ করবে। কোন অবস্থাতেই মাদকে আসক্ত হবে না। সেদিকে সকলে সকলের প্রতি নজর রাখতে হবে। এ দেশের নেতৃত্ব দিতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। গুনগতমান শিক্ষা অর্জন করে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে বলে এ আশা বাদ ব্যক্ত করেন।

No comments শাহরস্তির ২টি স্কুলে মাদক বিরোধী র‌্যালী ও আলোচনা সভা।।

মন্তব্য করুণ

Chandpur News On Facebook
দিন পঞ্জিকা
January 2018
S M T W T F S
« Dec    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
বিশেষ ঘোষণা

চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
E-mail: chandpurnews99@gmail.com