শাহমাহমুদপুর ইউপির প্রাক্তন চেয়ারম্যান অ্যাড. তাহের রুশদী ইন্তেকাল

 

॥ দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক ও চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদীর পিতা এবং সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান অ্যাডভোকেট মো. তাহের হোসেন রুশদী ঢাকা শমরিতা (প্রাঃ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৪ জুলাই) সকাল ৯ টা ৩১ মিনিটে ইন্তেকাল করেছেন (ইন্না…………রাজিউন)।

তাঁর বয়স আনুমানিক ৭৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ২মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। দু’ ছেলের মধ্যে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক ও চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী ছোট এবং বড় ছেলে রুবেল রুশদী প্রাইভেট হোটেলে কর্মকর্তা। ২ মেয়ের মধ্যে বড় মেয়ে রায়হান আক্তার সুরমা (সহকারী শিক্ষক চাঁদপুর কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়) ও ছোট মেয়ে ফারহানা আক্তার সীমু আমেরিকা প্রবাসী।

আগামিকাল বৃহস্পতিবার (৫ জুলাই) সদর উপজেলার শাহতলী জিলানী চিশতী কলেজ মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হবে।

মরহুমের জানাযায় সকল ধর্মপ্রান মুসলমানদেরকে উপস্থিত হওয়ার জন্যে পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানিয়েছেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক ও চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী।

অ্যাডভোকেট মো. তাহের হোসেন রুশদী গত ২৬ জুন গ্রামের বাড়ি শাহতলীতে অসুস্থ হয়ে পড়লে তাকে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়।

প্রাথমিক চিকিৎসা শেষে (২৭ জুন) বুধবার সকালে হাসপাতালের বিশেষজ্ঞ ডা. মুনতাকিন হায়দার রুমী তাকে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে রেফার করে।

বুধবার (২৭ জুন ) বিকেলে গুরুত্বর অসুস্থ অবস্থায় তাকে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে পরীক্ষা-নিরীক্ষা শেষে ঢাকা হার্ট ফাউন্ডেশনের তৃতীয় তলা সিসিইউ’র ১০ নাম্বার বেডে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। পরে তার অবস্থা আশংকাজনক দেখে ঢাকা শমরিতা (প্রা:) হাসপাতালে সিসিইউতে ভর্তি করা হয়। পরে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

জানা যায়, বিশিষ্ট শিক্ষাবিদ ও বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এবং কলকাতায় বৃটিশ সরকার থেকে স্বর্ণ পদক ও রুশদী খেতাবে ভূষিত মরহুম এ.টি.এম আহমেদ হোসাইন রুশদীর ছেলে অ্যাডভোকেট মো. তাহের হোসেন রুশদী।

অ্যাডভোকেট মো. তাহের হোসেন রুশদী দীর্ঘ দিন ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন এবং ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান ছিলেন। তিনি চাঁদপুর জজকোর্টের সিনিয়র আইনজীবী।

মরহুম অ্যাডভোকেট মো. তাহের হোসেন রুশদীর ইন্তেকালে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চাঁদপুর-৩ (সদর হাইমচর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপুমনি এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, চাঁদপুর সদর উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আবুল কালাম মো. শামছুল হক চিশতী, ৬নং মৈশাদী ইউনিয়নের চেয়াম্যান আলহাজ্ব মোহাম্মদ মনিরুজ্জামান মানিক, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান স্বপন মাহমুদ, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, শাহতলী কামিল মাদ্রাসার পক্ষ থেকে অধ্যক্ষ মোহাম্মদ বেলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের পক্ষ থেকে অধ্যক্ষ মো. হারুন অর-রশিদ, বাগাদী দরবার শরীফের পক্ষ থেকে পীরজাদা মাওলানা মো. মাহফুজ উল্যাহ খান, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোশারফ হোসেন তালুকদার, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির তালুকদার, উত্তর শাহতলী জোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, ৩০ নং মধ্য শাহতলী কাদেরিয়া সঃ প্রঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা (ভারপ্রাপ্ত) ফাতেমা বেগম।

এদিকে মরহুম অ্যাডভোকেট মো. তাহের হোসেন রুশদীর ইন্তেকালে বৃহস্পতিবার (৫ জুলাই) বিভিন্ন শিক্ষ প্রতিষ্ঠান ক্লাস বর্জন ও কালো বেজ পরে শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদ জানাবেন। বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষ প্রতিষ্ঠানের প্রধানগণ।

বিশেষ করে , শাহতলী কামিল মাদ্রাসা, জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, উত্তর শাহতলী জোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩০ নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।