শহরের বকুলতলায় রেলওয়ে বাসা ভেঙ্গে দোকান নির্মাণ রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

index
মিজান লিটন
চাঁদপুর শহরের বকুলতলা পালবাজার এলাকায় রেলওয়ের বসবাসকৃত কোয়ার্টার জোরপূর্বক দখল করে দোকান নির্মাণ করে বিক্রির পাঁয়তারায় লিপ্ত রয়েছে এলাকার সন্ত্রাসী শরীফ, জিকু, ও আরিফসহ একদল দুষ্কৃতকারী। এ ব্যাপারে রেলওয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছে এসএস.এই/কার্য চাঁদপুর। রেলওয়ে থানার সাধারণ ডায়েরি নং-৮৩, তাং-০৩-১০-২০১৩। বাসাটি দখল নিয়ে বকুলতলা ও জামতলার দুটি গ্রুপের মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে প্রাণহানির আশঙ্কা রয়েছে।

জানা যায়, গত ক’দিন যাবৎ চাঁদপুর শহরের ব্যস্ততম এলাকা বকুলতলা রেলওয়ে এলাকায় পাকিস্তান আমলে নির্মিত রেলওয়ের এল ৪৪/খ কোয়ার্টারটি কাঁচামালের ব্যবসায়ী আঃ হালিম পাটোয়ারী দখল করে ব্যবহার করছিলেন। এ ব্যাপারে চাঁদপুর মডেল থানায় রেলওয়ের পক্ষ থেকে একটি মামলা করা হয়। মামলাটি আদালতে চলিত অবস্থায় রয়েছে। হালিম পাটোয়ারী থেকে বাসা ছিনিয়ে নিয়ে শরীফ, আরিফ, জিকুসহ একদল সন্ত্রাসী ঘরের পাকা দেয়াল ও বাউন্ডারী দেয়াল ভেঙ্গে দোকানঘর নির্মাণ করছে। এ দোকান তারা ১০ লাখ টাকা বিক্রি করার পাঁয়তারায় লিপ্ত রয়েছে। বর্তমানে দেয়ালের পাশে দোকান করা গরিব ও অসহায় মানুষ দোকানদারি করে জীবিকা নির্বাহ করে যাচ্ছে। তাদেরকে উচ্ছেদ করে সে স্থান দিয়ে দোকানের মুখ করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে সন্ত্রাসী চক্র ও রেলওয়ের অসাধু গুটি কয়েক কর্মকর্তা।

একটি সূত্র জানায়, সন্ত্রাসী বাহিনীর সাথে পালবাজারের কিছু ব্যবসায়ীর এ দোকান ক্রয় করার কথা চলছে । এ ব্যাপারে রেলওয়ের পক্ষ থেকে প্রকৃত দখলদার ও দোকান নির্মাণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে জনৈক ব্যক্তির নামে সাধারণ ডায়েরি করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পালবাজার বকুলতলা রোডের শরীফ বাহিনী ও জামতলার আবু বাহিনীর মধ্যে তুমুল উত্তেজনা ও রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে এ কোয়ার্টার দখল নিয়ে সংঘর্ষ বেঁধে প্রাণহানির আশঙ্কা লক্ষ্য করে যাচ্ছে।