আজ মঙ্গলবার, নভেম্বর ২১, ২০১৭ ইং, ৭ অগ্রহায়ণ ১৪২৪

মতলব দক্ষিণ উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস স্থানান্তর করতে সর্বোচ্চ চেষ্টা_ভেন্ডার, দলিল লেখক ও সর্বসাধারণের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা ।

Sunday, April 28, 2013

ব্যক্তি স্বার্থের সুবিধা ভোগের জন্য মতলব দক্ষিণ উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস স্থানান্তর করতে সর্বোচ্চ চেষ্টা তদবির করে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। মতলব উপজেলা সদরের ওয়াপদা থেকে সাব-রেজিস্ট্রি অফিসটি স্থানান্তর করে মতলব বাজারের অদূরে বরদিয়া বাজার এলাকায় নিয়ে যাওয়া হচ্ছে এ সংবাদে ভেন্ডার, দলিল লেখক ও সর্বসাধারণের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। যেখানে সাব-রেজিস্ট্রি অফিসটি স্থানান্তর করার ষড়যন্ত্র ও চেষ্টা তদবির করা হচ্ছে সেখানে নিরাপত্তাহীনতা সবচেয়ে বেশি দেখা দেবে বলে মনে করছেন অভিজ্ঞ মহল।

জানা যায়, জনৈক আলহাজ্ব কাজী সুলতান আহম্মদ নামক ব্যক্তির বরদিয়া এলাকায় বিপুল পরিমাণ সম্পত্তি রয়েছে এবং উক্ত সম্পত্তি লাভের সুবিধার্থে ৩০ শতক ভূমি সাব-রেজিস্ট্রি অফিসের জন্য দান করার সিদ্ধান্ত নিয়েছে। তার নিজস্ব ও ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য উপজেলার হাজারো মানুষের চরম ভোগান্তির আশঙ্কা করছে। বরদিয়া এলাকায় নিরাপত্তাহীনতাসহ নেই কোনো হোটেল রেস্তরাঁ ও থাকার সুব্যবস্থা। একটি সাব-রেজিস্ট্রি অফিসে প্রতিদিন ৫০ থেকে ৬০-৭০ লাখ টাকার লেনদেন হয়ে থাকে। জমি রেজিস্ট্রি করতে বহু দূর দূরান্ত থেকে আসা মানুষকে সকাল থেকে রাত পর্যন্ত অপেক্ষা করতে হয়। তাই জমি রেজিস্ট্রি করতে আসা লোকজন থাকা-খাওয়া ও নিরাপত্তাহীনতার কথাই ভাবছেন তারা।

মতলব বাজার থেকে বরদিয়া এলাকার দূরত্ব প্রায় ৪ কিলোমিটার হওয়ায় যাতায়াতেও চরম ভোগান্তি পোহাতে হবে জমি রেজিস্ট্রি করতে আসা লোকজনকে। মতলব দক্ষিণ উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসটি সদরের ওয়াপদা কলোনীর ভেতরে আইন মন্ত্রণালয়ের ভবনে কার্যক্রম চালিয়ে আসছে ১৯৯৪ সাল থেকে। বর্তমানে যেখানে সাব-রেজিস্ট্রি অফিসটি রয়েছে। সেখানে উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের বসবাস এবং চারিদিকে বাউন্ডারীসহ নিরাপত্তাবলয় রয়েছে যথাযথ। এদিকে সাব-রেজিস্ট্রি অফিসটি বরদিয়া এলাকায় স্থানান্তরিত হচ্ছে সংবাদে সর্বসাধারণ, ভেন্ডার ও দলিল লেখকদের মধ্যেও চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করলেও সাব-রেজিস্ট্রি অফিসারের ভয়ে আতঙ্কে ভেন্ডার ও দলিল লেখকরা তাদের প্রতিক্রিয়া সাংবাদিকদের নিকট ব্যক্ত করতে পারছে না বলে একাধিক ব্যক্তি অভিযোগ করেন।

এ ব্যাপারে উপজেলা সাব-রেজিস্ট্রার মোঃ শাহ আলম জানান, বরদিয়া এলাকায় এ অফিসটির জন্য ৩৩ শতক ভূমি ঐ এলাকার আলহাজ্ব কাজী সুলতান আহম্মেদ দান করছেন। তাই ঐ নির্ধারিত স্থানে ভবন হলেই এ অফিসটি স্থানান্তরিত হয়ে নিজস্ব ভবনে অফিসের কার্যক্রম চালু হবে।

No comments মতলব দক্ষিণ উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস স্থানান্তর করতে সর্বোচ্চ চেষ্টা_ভেন্ডার, দলিল লেখক ও সর্বসাধারণের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা ।

মন্তব্য করুণ

Chandpur News On Facebook
দিন পঞ্জিকা
November 2017
S M T W T F S
« Oct    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
বিশেষ ঘোষণা

চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
E-mail: chandpurnews99@gmail.com