মতলব উত্তরে সেরা নাউরী, জিপিএ ফাইভ নিয়ে শীর্ষে

প্রতিনিধি ঳

মতলব উত্তর উপজেলার জেএসসি পরীক্ষায় অংশগ্রহনকারী ৪১টি জুনিয়র বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়ের মধ্যে সর্বোচ্চ জিপিএ ফাইভ নিয়ে শীর্ষে রয়েছে ঐতিহ্যবাহী নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়, মোট ১৪টি জিপিএ ফাইভ এ বিদ্যালয়টিকে গৌরবোজ্জ্বলিত করেছে সমগ্র উপজেলাব্যাপী, দ্বিতীয় অবস্থানে রয়েছে যৌথভাবে মমরুজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় ও সুজাতপুর নেসারিয়া উচ্চ বিদ্যালয় প্রত্যেকে ১০টি করে জিপিএ ফাইভ নিয়ে, তৃতীয় অবস্থানে রয়েছে পাঠানবাজার আবেদিয়া উচ্চ বিদ্যালয় ৭টি জিপিএ ফাইভ নিয়ে।

এ বছরের জেএসসি পরীক্ষায় নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় থেকে মোট ২৮৯জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে যার মধ্যে ১২১জন ছেলে ও ১৬৮জন মেয়ে পরীক্ষার্থী ছিল। ৫৭জন ছেলে ও ৭৪জন মেয়ে পরীক্ষার্থী মিলে মোট ১৩১ জন সৌভাগ্যবান শিক্ষার্থী পরীক্ষায় কৃতকার্য হয়েছে। ১৪টি জিপিএ ফাইভের মধ্যে ৩টি পেয়েছে ছেলেরা ও ১১টি জিপিএ ফাইভ পেয়েছে মেয়েরা। পাশের সংখ্যা ও জিপিএ ফাইভের সংখ্যা থেকে বুঝা যায় এবারের ফলাফলে মেয়েরা ভাল করেছে। ২৩জন শিক্ষার্থী জিপিএ ফোর পেয়েছে, জিপিএ থ্রী পেয়েছে ৪১জন, জিপিএ টু পেয়েছে ৪৮জন এবং জিপিএ ওয়ান পেয়েছে ৫জন।
২০১৬ সালে ৩৩০ জনের মধ্যে ৩১২জন পাশ করে কিন্তু জিপিএ ফাইভ ছিল মাত্র ৩টি, সে তুলনায় এবার মেধার মানোন্নয়ন হয়েছে।

মতলব দক্ষিণ জেএসসিতে ৩টি বিদ্যালয়ে শতভাগ পাস

এবারের জেএসসি পরীক্ষায় মতলব দক্ষিণ উপজেলার ২৯টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে ৩টি মাধ্যমিক বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। বিদ্যালয়গুলো হলো : বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়, আদর্শ স্কুল ধনারপাড় ও লিটল স্কলার্স একাডেমি। বোয়ালিয়া উচ্চ বিদ্যালয় থেকে ৫৭ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে ৫৭জন পাস করেছে, আদর্শ স্কুল ধনারপাড় থেকে ১৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৫জনই পাস করেছে এবং লিটল স্কলার্স একাডেমির ৩জন শিক্ষার্থী ভিন্ন স্কুলের নামে পরীক্ষা দিয়ে ৩জনই পাস করেছে।