মতলব উত্তরে ডিস লাইনের বিদ্যুৎপৃষ্টে যুবকের মৃত্যু

মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের নয়াকান্দি গ্রামের মো. সালাউদ্দিন (২৭) ডিস লাইনের বিদ্যুৎপৃষ্টে নিহত হয়েছে। শুক্রবার রাত ১০টার দিকে নিজ বসতঘরে টেলিভিশনে ডিস লাইন সংযোগ দেয়ার সময় বিদ্যুৎপৃষ্ট হয়। সাথে সাথে মতলব দক্ষিণ উপজেলা হাসপাতালে নিয়ে যওয়া হয়। পরে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। প্রত্যক্ষদর্শীরা জানান, বৃষ্টি ও বজ্রপাতের কারণে টিভি’র ডিস লাইন খোলে রাখা হয়। বৃষ্টি কমলে টিভির ডিস লাইন সংযোগ দেয়ার সময় সালাউদ্দিন বিদ্যুৎপৃষ্ট হয়। নিহত মো. সালাউদ্দিন নয়াকান্দি গ্রামের গোলাপ শাহ মোল্লার ছেলে। সে গত দু’বছর পূর্বে দুবাই থেকে দেশে ফিরে নরসিংদীর মাধবদী এলাকায় ব্যবসা করে আসছিল। ওই এলাকায় ইসলামিয়া মার্কেট (নতুন বাজার) এলাকার ইসলামিয়া স্যাটেলাইট সার্ভিস নামে অনুমোদনহীন ও অবৈধ ভাবে শাহা এমরান ডিস ব্যবসা করে আসছে।
নিহত মো. সালাউদ্দিনের বড় ভাই আলাউদ্দিন জানান, আমার ভাই ডিসের মধ্যে বিদ্যুৎ থাকায় বিদ্যুৎপৃষ্টে মারা যায়। ঘটনার পর লোকজন টিভির ডিস লাইনে টেস্টার দিয়ে পরীক্ষা করে বিদ্যুৎ দেখতে পায়। ডিস মালিক শাহ এমরান বৈদ্যুতিক খুঁটি থেকে অবৈধ ভাবে সংযোগ দিয়ে ডিস ব্যবসা করে আসছে। যা ঝুঁকিপূর্ণ।
আমার ভাই যে ভাবে মারা গেছে আর যেনো কেউ এভাবে মারা না যায় তার জন্য ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি।
শনিবার মতলব উত্তর থানার এসআই সুফল চন্দ্র সিংহ ঘটনাস্থল পরিদর্শণ করে সুরতহাল তৈরি করে নিহতের স্বজনদের দাবীর প্রেক্ষিতে বিনা ময়না তদন্তে লাশ দাফনের অনুমতি প্রদান করেন।
পরে বাদ যোহর ফরাজীকান্দি দরবার শরীফের মসজিদুল ফাতেমায় নামাজে জানাযা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।