মতলবে জাতীয় কন্যা শিশু দিবসে র‌্যালী ও মানববন্ধন

3_8532
মতলব প্রতিনিধি-
মতলব উত্তর উপজেলায় মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে নারীর প্রতি অবমাননা ও বিভ্রান্তিমূলক অপপ্রচারের প্রতিবাদে গতকাল সোমবার উপজেলা চত্বরে মানববন্ধন কর্মসূচি ও কন্যা শিশুর অগ্রগতি বাংলাদেশের সমৃদ্ধি এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় কন্যা শিশু দিবসে র‌্যালী অনুষ্ঠিত হয়।
মানববন্ধনের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার একেএম মনিরুজ্জামান বলেন, নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের বিরুদ্ধে সব ধরনের অপপ্রচার মোকাবেলা করে বর্তমান সরকার নারীর অগ্রযাত্রা অব্যাহত রাখার পক্ষে কাজ করে যাচ্ছে। তাদের এ অগ্রযাত্রায় দৃঢ় প্রত্যয় জ্ঞাপনের জন্য সর্বস্তরের নারী পুরুষের অংশগ্রহণে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
তিনি আরো বলেন, সাম্প্রতিককালে কতিপয় স্বার্থান্বেষী মহল নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের বিরুদ্ধে বিভ্রান্তি ও কুরুচিপূর্ণ অপপ্রচার চালাচ্ছে। নারীর সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক কর্মকান্ডে অংশগ্রহণকে ‘ব্যাবিচার’ হিসেবে উল্লে¬খ করছে। তাদের প্রতি প্রতিবাদ জানানোর লক্ষ্যেই দেশব্যাপী এ মানববন্ধন।
বর্তমান সময়ে নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের পক্ষে সচেতনতামূলক প্রচার-প্রপাকান্ডা জোরদার করা হয়েছে। গত ১ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত উপজেলায় সর্বস্তরের নারী-পুরুষের অংশগ্রহণে উম্মুক্ত সংলাপ অনুষ্ঠিত হয়েছে। ২১ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত ইউনিয়নেও তৃণমূল নারী-পুরুষদের অংশগ্রহণে ‘বন্ধ হয়ে যাবে কি জয়িতাদের পথ চলা’ শীর্ষক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার একেএম মনিরুজ্জামান, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ গিয়াসউদ্দিন ইবনে রহমান, কৃষি কর্মকর্তা মোহাম্মদ আবদুল কাইয়ূম মজুমদার, এলজিইডি প্রকৌশলী মোঃ এনামুল হক, শিক্ষা অফিসার মোহাম্মদ আল-আমিন, মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী আবু সালেহ মোঃ ওয়াহিদ, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলম, ভ্যাটেরিনারী সার্জন ডাঃ জুনায়েদ নাঈম, সমবায় কর্মকর্তা মোখলেছুর রহমান, বিআরডিবির এআরডিও ইসমাইল হোসেন, নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলী, সহকারী শিক্ষা অফিসার আবদুল খালেক, আনসার ও ভিডিপি কর্মকর্তা মাহমুদা আকতার মুক্তা, ছেঙ্গারচর পৌরসভার সাবেক মহিলা কমিশনার রমা দত্ত প্রমুখ।