মতলবে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষ আহত ৫

images
মতলব প্রতিনিধি-
মতলব দক্ষিণ উপজেলার ৫নং উপাদী উত্তর ইউনিয়নের ডিঙ্গাভাঙ্গা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’ পক্ষের সংঘর্ষে কমপক্ষে ৫জন আহত হয়েছে। আহতদের মধ্যে ২ জনকে আশঙ্কাজনক অবস্থায় মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহত অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। আহতরা হলেন মিজানুর রহমান (৩৫) ও ইয়াছমিন (২৯)।

জানা যায়, গত ১ সেপ্টেম্বর সন্ধ্যায় চাচা আশ্র্বাদ আলী প্রধান, হাসিনা, নাবিলা ও লাভলী বেগম পূর্ব পরিকল্পনা অনুযায়ী মোঃ মিজানুর রহমানকে বাড়ির অদূরে ডেকে নিয়ে যায়। কথাবার্তার এক পর্যায়ে তারা মিজানুর রহমান ও তার স্ত্রীসহ অন্যদের উপর অতর্কিত হামলা চালায়।

আহত মিজানুর রহমান জানান, আমার চাচা আশ্র্বাদ প্রধানের সাথে পুরাতন বাড়ির ৪০ শতাংশ জায়গার সাথে নতুন বাড়ির ৩২ শতাংশ জায়গা এওয়াজ বদল করা হয়। আমার পিতা মারা যাওয়ার কারণে আমরা ৪ ভাই পুরাতন বাড়ির ৪০ শতাংশ জায়গা ছেড়ে নতুন বাড়ির ৩২ শতাংশ জায়গা এওয়াজ বদল করি। কিন্তু আমার চাচাসহ অন্যরা আমাদের জায়গা রেজিস্ট্রি করে না দিয়ে তারা এখানেও জায়গা পাবে বলে আমাদেরকে বাড়ি থেকে উচ্ছেদ করতে চায়। গতকাল এ নিয়ে তর্কবিতর্কের এক পর্যায়ে তারা আমাদের উপর হামলা করে।

এ ব্যাপারে আলী আশ্র্বাদ প্রধানিয়ার মুঠোফোনে আলাপ করতে চাইলে তিনি এ বিষয়ে কথা না বলে ফোনটি বন্ধ করে দেন।