বঙ্গবন্ধুর পালাতক খুনিদের ফাঁসির রায় কার্যকরের দাবিতে মানববন্ধন


স্টাফ রিপোর্টার
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ চাঁদপুর জেলা শাখা। গতকাল ৯ আগস্ট বুধবার শোকাবহ আগস্ট মাসের ৫দিনের কর্মসূচীর অংশ হিসেবে ২য় দিনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
বিকাল ৫টা থেকে ৬টা পর্যন্ত শহরের শপথ চত্ত্বর মোড়ে মানববন্ধনে জেলা, পৌর, উপজেলা ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব ওচমানন গনি পাটওয়ারী।
তিনি বক্তব্যে বলেন, আগষ্ট মাস শোকের মাস। এ মাসে ৭৫ এর ১৫ আগষ্ট স্বাধীনতার ৩বছরের মাথায় জাতীর জনক বঙ্গবন্ধুসহ স্বপরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। স্বাধীনতার কুচক্রী মহলের ইন্দনে কিছু বিপদগামী সেনা সদস্যরা এ হত্যা কান্ড ঘটিয়েছিল। সেদিন তারা দাফনের কাপড়ও তাদের কে পড়তে দেন নি।
তিনি আরো বলেন, এখনই সময় চাঁদপুরে বঙ্গবন্ধুর খুনি পলাতক রাশেদ চৌধুরীসহ সকল খুনিদের দেশে ফিরেয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার জন্য তিনি সরকারের প্রতি আহবান জানান।
চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আলহাজ এস এম জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও উদযাপন কমিটির আহ্বায়ক কে এম মাসুদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ মিজানুর রহমান ভূঁইয়া কালু।
আরো বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য শাহ আলম খান, শেখ হারুনুর রশিদ, খোরশেদ হাওলাদার, শাহজাহান পাটওয়ারী, সুমন পাটওয়ারী, ছাত্রলগি নেতা সিয়াম পাটওয়ারী, মেহেদী প্রমূখ।