ফরিদগঞ্জ ও হাজীগঞ্জে তিনজনের অপমৃত্যু

ফরিদগঞ্জ ও হাজীগঞ্জে পৃথক দুর্ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ জন ও পানিতে ডুবে ১ শিশুসহ ৩ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ও বিকেলে এ ঘটনা ঘটে। এর মধ্যে দুপুরে ফরিদগঞ্জের কাসারা গ্রামে রাজমিস্ত্রী রবিউল্ল্যা বতু (২৬), বিকেলে হাজীগঞ্জের পালিশারা বাজারে মফিজুল ইসলাম শান্ত (২৬) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। অপরদিকে একইদিন বিকেলে হাজীগঞ্জের পৌরসভাধীন ১নং ওয়ার্ডের দক্ষিণ বলাখাল গ্রামের করিম হাজী বাড়িতে পানিতে ডুবে মারা গেছে মোঃ আব্দুল বারেক (৬) নামের এক শিশু।

রবিউল্ল্যা বতু (২৬) ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম ভাওয়াল গ্রামের আঃ রাজ্জাকের ছেলে, শান্ত হাজীগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের পালিশারা গ্রামের পাল বাড়ির সামছুল হক পালের ছেলে এবং পানিতে ডুবে নিহত শিশু বারেক বলাখাল গ্রামের মোঃ আব্দুস ছাত্তার মিয়ার ছেলে।

স্থানীয়দের সূত্রে জানা যায়, ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া উত্তর ইউনিয়নের কাসারা গ্রামের একটি বাড়িতে রাজমিস্ত্রির কাজ করছিলেন রবিউল্ল্যা। কাজ চলাকালে একটি লোহার রড উঠানামা করানো অবস্থায় মাথার উপরে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে পড়ে মারাত্মক আহত হন বরিউল। দ্রুত তাকে চাঁদপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত শান্তর পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে মফিজুল ইসলাম শান্ত তাদের নিজস্ব আইসক্রিম ফ্যাক্টরিতে কাজ করার সময় বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে যান। এ সময় ছিটকে নিচে পড়ে গেলে ফ্যাক্টরিতে কর্মরত শ্রমিকরা তাকে উদ্ধার করে উপজেলার একটি বেসরকারি হাসপাতালে নেয়। সেখানে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে বলাখালের হাজী বাড়িতে সন্ধ্যা ৭টায় বাড়ির পুকুরে ভাসমান অবস্থায় মোঃ আব্দুল বারেককে উদ্ধার করা হয়। পরে তাকে স্থানীয় একটি প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রে নেয়া হলে সেখানেই কর্মরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শিশু বারেক পানিতে ডুবে মারা গেছেন এমন বিষয়টি নিশ্চিত করে স্থানীয় পৌর ওয়ার্ড কাউন্সিলর সাংবাদিক হাবিবুর রহমান জানান, বাড়ির পুকুরে শিশুটিকে ভাসমান অবস্থায় পাওয়া গেলে স্থানীয় একটি চিকিৎসালয়ে নিয়ে গেলে ঐ চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর পূর্বে শিশুটিকে পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে এক ঘন্টা ধরে খুঁজছিল।

এদিকে রাজমিস্ত্রী রবিউল্ল্যাহ বতুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহ আলম জানান, পুলিশ চাঁদপুর জেনারেল হাসপাতাল থেকে লাশ উদ্ধারের পর পোস্টমর্টেমের জন্য প্রেরণ করে।