আজ সোমবার, জানুয়ারী ২২, ২০১৮ ইং, ৯ মাঘ ১৪২৪

ফরিদগঞ্জে বিএনপির সহ¯্রাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা ॥ আটক-৩, ৩ জনকে জেলাকারাগারে প্রেরন

Sunday, January 7, 2018


শওকত আলী॥

চাঁদপুরের ফরিদগঞ্জে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যকার সংর্ঘষের ঘটনাকে কেন্দ্র করে ফরিদগঞ্জ থানায় ২টি মামলা দায়ের করা হয়েছে। সংর্ঘষের ঘটনায় আহত পুলিশের এস আই মমিনুল হক বাদী হয়ে শনিবার রাতে বেআইনী জনতা দল বদ্ধ, পুলিশের উপর হামলা, জানমালের ক্ষতিসাধনসহ বিভিন্ন অভিযোগ উল্লেখ করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতায় আইনের ১৫/১ ধারায় মামলা দায়ের করে। মামলায় উপজেলা বিএনপির সাধারন সম্পাদক শরীফ মো: ইউনুছকে প্রধান আসামী করে ৬৬জন দলীয় নেতার নাম উল্লেখ এবং অজ্ঞাত ১২/১৩শত জনকে আসামী করা হয়। এদিকে মামলা দায়েরের পরপরই পুলিশ শনিবার রাতেই ফরিদগঞ্জ পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সেলিম মিয়া রাঢ়ী(৫০), যুবদল নেতা অলি আহাম্মদকে আটক করে। এ ছাড়া রবিবার সকালে ছাত্র দল নেতা মো: কামরুল ইসলাম ওরফে পরান(৩০)কে আটক করেছে। এ ছাড়া ছাত্রলীগের পক্ষ থেকে সহ¯্রাধিক ছাত্র দলের নেতা কর্মীর বিরুদ্বে আরো একটি মামলা দায়ের করা হয়েছে। পরে রোববার পুলিশ আটক ৩জনকে আদালতে প্রেরণ করলে আদালত তাদের জামিন নাঞ্জুর করে জেলা কারাগারে পাঠিয়ে দেন।
এ ব্যাপারে ছাত্রলীগ ও পুলিশের পক্ষ থেকে ২টি পৃথক মামলা দায়ের করা হয়েছে বলে জানান, থানার এসআই মো: ফারুক হোসেন। চাঁদপুরের ফরিদগঞ্জে ছাত্রদলের পূর্ব নির্ধারিত প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচিতে ছাত্রলীগ হামলা করেছে বলে অভিযোগ উঠেছে । এক ঘন্টা ব্যাপী চলমান উভয় ছাত্রসংগঠনের সংর্ঘষে পুলিশসহ বিএনপি ও ছাত্রদলের কমপক্ষে ৩০ নেতাকর্মী আহত হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রেনে আনতে ৬ রাউন্ড রাবার বুলেট ছোড়েছে। ঘটনাটি ঘঠেছে,শনিবার দুপুর ৩টায় ফরিদগঞ্জ ওয়াপদা পৌরসভা এলাকায়। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন, ফরিদগঞ্জ থানার ওসি মোঃ শাহ আলম ।

উল্লেখ্য, ছাত্রদল ও ছাত্রলীগের মুখোমুখী সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে হাসপাতালে চিকিৎসা নেওয়ার খবর দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তবে ছাত্রদল দাবী করেছে ছাত্রলীগের পরিকল্পিত হামলায় তাদের অন্তত অর্ধশতাধিক নেতকর্মী আহত হয়েছে। হাসপাতালে চিকিৎসা নেয়া আহতরা হলেন, উপজেলা যুবদলের দপ্তর সম্পাদক ওসমান শেখ, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল তালুকদার খোকন,ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল, ছাত্রদলের সহ-সভাপতি শিবলু, ছাত্রদলের আসিফ হোসেন জনি, ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সুজন শেখ, ছাত্রদলের সভাপতি সুমন, পৌর ছাত্রদল নেতা রাজু আহাম্মেদ পাটওয়ারী, বিএনপি নেতা সবুর খাঁন রুবেল আহত হয়েছে। এরইমধ্যে গুরুতর আহত দুজনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। এ ছাড়া অনেক নেতা কর্মী আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।
অপরদিকে ফরিদগঞ্জ থানা সূত্রে জানা যায়, এসআই মমিনুল হক, কনষ্টেবল আজাদ, মো. রিপন, রিয়াজ, রূপমসহ ৫জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রেনে আনতে ৬ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। পরে উপজেলা ভারপ্রাপ্ত ইউএনও মো: ইয়াছিন হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সায়েদ সরকার ও উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানাসহ উপস্থিত হয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের শান্ত করে ঘটনাস্থল থেকে সরিয়ে নিলে পরিস্থিতি শান্ত হয়। পরে ছাত্র দলের নেতাকর্মীরা পুলিশের সহযোগিতায় আলোচনা সভার কার্যক্রম বন্ধ করে সভাস্থল ত্যাগ করে।
উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব আলম সোহাগ জানান, বিএনপি জামায়াত জোটের ধ্বংসাত্মক ও জ¦ালাও পোড়াও রাজনীতির প্রতিবাদে আমরা শান্তিপূর্ন বিক্ষোভ মিছিল নিয়ে বাজারের দিকে যাচ্ছিলাম। ছাত্রদল আমাদের বিক্ষোভ মিছিলে অহেতুক ইট পাটকেল নিক্ষেপ করে। তিনি দাবি করেন, ‘ছাত্রদলের ছেলেরা বাজারের নিরহ মানুষের উপর হামলা করেছে। জনগণকে নিরাপত্তাদান ও রক্ষার জন্য ছাত্রলীগের নেতাকর্মীরা চেষ্টা করেছে মাত্র।’

এ বিষয়ে উপজেলা ছাত্রদলের সি. যুগ্ম আহবায়ক ফজলুর রহমান জানান, পূর্ব ঘোষিত ছাত্রদলের প্রতিষ্ঠাবর্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। কিন্তু ছাত্রলীগ পরিকল্পীত ভাবে দেশীয় অস্ত্র নিয়ে এসে আমাদের আলোচনা সভায় হামলা করে ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মীকে আহত করে।
এ বিষয়ে ফরিদগঞ্জ থানার ওসি মোঃ শাহ আলম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৬ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। এসময় ৫জন পুলিশ সদস্য আহত হয় ।
এদিকে ঘটনার পর থেকে ঘটনাস্থলের আসে পাশে ২দিন যাবৎ ব্যাপক অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এলাকায় থমথমে ভাব বিরাজ করছে।

No comments ফরিদগঞ্জে বিএনপির সহ¯্রাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা ॥ আটক-৩, ৩ জনকে জেলাকারাগারে প্রেরন

মন্তব্য করুণ

Chandpur News On Facebook
দিন পঞ্জিকা
January 2018
S M T W T F S
« Dec    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
বিশেষ ঘোষণা

চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
E-mail: chandpurnews99@gmail.com