প্রায় ৮ হাজার মানুষের উপস্থিতিতে শেষ হলো ছারছীনা শরীফের ইফতার মাহফিল

মুহা : আবু বকর বিন ফারুক।। 
শতাব্দীর ঐতিহ্যবাহী ধন্য দরবার ছারছীনা শরীফ। ইসলামের প্রচার – প্রসার,  ইলমে দীনের খেদমত, সুন্নাতে নব্বীর(সা:)এর  আদর্শ বাস্তবায়ন, সকল অনৈসলামিক কার্যক্রলাপের বিরুদ্ধস্বর, স্যাম ব্যাসিলের বিরুদ্ধে প্রতিবাদের স্বরন কালের বৃহত্তর মিছিল করে মুসলিম জনতা জাগ্রতকারী দরবার ছারছীনা শরীফ।সিরাতে – সুরতে লেবাসে – পোশাকে নায়েবে নবী গড়ার কারখানা ছারছীনা শরীফ।
ছারছীনা শরীফে আজ ২১ শে মে স্বরন কালের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
ইফতার মাহফিলে প্রায় ৮ হাজার লোকের সমাগম হয়।
দরবার শরীফের আয়োজনে ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে আলোচনা পেশ করেন –
ইফতার মাহফিলে আসরের পূর্বে আলোচনা করেছেন আ জ ম ওহিদুল আলম,ধরান্দির হুজুর,আসরের বাদ আলোচনা করছেন মাও রুহুল আমিন আফসারী,বড় শাহ ছাহেব হুজুর।
ইফতারে পূর্ব মুহুত্তে ছারছীনা শরীফের হযরত পীর সাহেব কেবলা আলহাজ্ব মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা: জি :আ:) গুরুত্ব পূর্ণ আলোচনা পেশ করেন। তিনি তাঁর আলোচনায় বলেন – রমজান মাস তাকওয়া অর্জনের মাস, আত্নশুদ্ধি অর্জনের মাস। তাই আমাদেরকে আত্নশুদ্ধি অর্জন করতে হবে।
ইফতার মাহফিলে ছারছীনা দরবার শরীফের ভক্ত -মুরিদান, ছারছীনা মাদ্রাসার সম্মানিত আসাতেজায়ে কেরামগন এবং দীনদার মুসলমান ভাইগন উপস্থিত ছিলেন।
অন্যান্যের মধ্যে উপসস্থিত ছিলেন স্বরুপকাঠী পৌরসভার মেয়র গোলাম কবির।
ইফতার পূর্বে মিলাদ – কিয়াম, দোয়া মুনাজাতের মাধ্যমে রমজানের শিক্ষা, দেশের শান্তি – কল্যান ও বিশ্বের মুসলমানদের জন্য দোয়া করা হয়।