নারায়ণগঞ্জ থেকে অপহৃত শিশু মীম কচুয়ায় উদ্ধার

sishuকচুয়া: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বকাদিকান্দা পাড়া গ্রামের ইয়াছিনের ৮মাসের শিশু কন্যা মীমকে অপহরণের ১দিন পর কচুয়ার সেঙ্গুয়া গ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ। ৫ অক্টোবর শনিবার ভোর রাতে কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক কামাল অপহৃত শিশু মীমকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পুলিশ ঘটনার সাথে জড়িত মূলহোতা আড়াইহাজার এলাকার আনোয়ার হোসেনের পুত্র নাজমুল হাসান (১৯)-কে গ্রেফতার করে এবং শিশু মীমকে তার বাবা-মায়ের কাছে হস্থান্তর করে।
অপহরণের শিকার শিশু মীমের মা শাহনাজ আক্তার জানান, নাজমুল হাসান তাদের পরিচিত। ঘটনার দিন তার বাচ্চাকে মজা (বিস্কুট) কিনে দেয়ার কথা বলে তার কাছ থেকে দোকানে নিয়ে যায়। কিছুক্ষণপর তাকে (নাজমুল ও মীম) খোঁজে পাওয়া যায়নি। পরে অনেক খোঁজাখুজির পর কচুয়ার সেঙ্গুয়া গ্রামে তার শ্বশুর বাড়িতে সন্ধান মেলে। খবর পেয়ে শিশু মীমের পিতা ইয়াছিন কচুয়ায় ছুটে আসে এবং থানা পুলিশের সহায়তায় শিশু মীমকে উদ্ধার করে নাজমুলকে থানা পুলিশের কাছে সোপর্দ করে।
স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, নাজমুল হাসান শিশু মীমকে নারায়ণগঞ্জের আড়াইহাজার থেকে অপহরণ করে সেঙ্গুয়া গ্রামের নবু মিয়ার বাড়িতে নিয়ে আসে। খবর পেয়ে নাজমুল কে ঘটনার বিষয়ে জানতে চাইলে, শিশুটিকে সেঙ্গুয়া গ্রামের জনৈক জাকির হোসেনকে পালক দেয়ার জন্য নিয়ে আসে বলে জানায়। এ ঘটনায় কচুয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করা হয়েছে। যার নং-০৩, তারিখ ০৫/১০/২০১৩খ্রিঃ। অপহরণের বিষয়টি এলাকায় জানাজানি হলে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়।