ধর্ম যার যার,উৎসব সবার!

রিফাত কান্তি সেন
আসন্ন শারদীয় দূর্গা উৎসব কে ঘিরে, ফরিদগঞ্জ প্রশাসনের সাথে সনাতন ধর্মালম্ভীদের মত বিনিময়।ধর্ম যার যার,উৎসব সবার! আর কদিন পরই শারদীয় দূর্গা উৎসব,আর তাই সারা দেশের ন্যায় ফরিদগঞ্জের পূজা মন্ডপ গুলো ও সেজেছে রং, বেরং এ। এবার ফরিদগঞ্জের ১৬ টি মন্দিরে অনুষ্ঠিত হবে দূর্গা পূজা। আর তাই নিরাপত্তা ব্যবস্থা ও করা হয়েছে জোরদার। আজ ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রে হিন্দু সম্প্রদায়ের, মন্দির কমিটি গুলোর নেতাদের সাথে মত বিনিময় করেন
UNO জনাব, জয়নুল আবেদিন। উক্ত আলোচনায় তিনি দূর্গাপূজা শান্তিপূর্নভাবে উৎযাপিত করার জন্য যথাযথ পদক্ষ্যাপ তুলে ধরেন। আইনশৃংখ্যলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রতিটি পূজা মন্ডপে যথেস্ট আইন-শৃংখ্যলা বাহীনি নিয়োগের তথ্য জানান। পুলিশ,আনসার, সহ এলার্ট টিম ও টহল দিবে পূজা মন্ডব গুলোতে। ১৯ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে শারদীয় দূর্গা উৎসব শুরু হয়ে, ২২ শে অক্টোবর দশমী মাধ্যমে শেষ হওয়ার কথা। তবে নবমী ও দশমী একই দদিন হওয়ায়,শুক্রবার ২৩ অক্টোবর প্রতিমা বিসর্জন এর মধ্য দিয়ে, শেষ হবে আনুষ্ঠানিকতা।
এসময় ইউ,এন ও, জয়নুল আবেদিন আরো বলেন, সকল অপশক্তি মোকাবেলায়,সকলকে সজাগ দৃষ্টি রাখাতে হবে। কোন আপত্তিকর পরিস্থিতির সম্মুখীন হলে, প্রশাসনকে অবহিত করার আহব্বান জানান। প্রয়োজনে মোবাইলে যোগাযোগ করার জন্য, মোবাইল নাম্বার দেন। এছাড়া পিডিবি কে অনুরোধ জানান,জেনো পূজায় নির্বিচ্ছিন্ন বিদ্যুত ব্যবস্থা করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ থানার অফিসার ইনসার্জ, জনাব মোস্তফা, পি,ডিবির ফরিদগঞ্জ অঞ্চলের ডি,জি এম। ডাঃ পরেশ চন্দ্র পাল,লিটন দাশ,বাবু হিতেশ। শংকর চক্রবর্তী,রিফাত সহ নাম না জানা আরো অনেকে।
12165810_890943670960712_854377687_n