আজ বুধবার, জুন ২৮, ২০১৭ ইং, ১৩ আষাঢ় ১৪২৪

দেশভ্রমণে বেরিয়েছে চাঁদপুরের এক দম্পত্তি

Monday, January 9, 2017

স্টাফ রিপোর্টার
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ‘ভিজিট বাংলা-২০১৬’ ট্যুরিজমের সম্ভাবনা নিয়ে দেশের প্রতিটি জেলায় মোটর সাইকেল নিয়ে ভ্রমণে নেমেছেন এক দম্পত্তি।
চাঁদপুর জেলার কৃতী সন্তান, ফরিদগঞ্জ উপজেলার কালির বাজার এলাকার আলমগীর আহ্মেদ চৌধুরী তার স্ত্রী চৌধুরানী দিপালী আহ্মেদকে নিয়ে গতকাল সোমবার চাঁদপুরে এসে পৌঁছে। এটা ছিলো তাদের ৫৪তম জেলা।
চাঁদপুরে এসে তারা সর্বপ্রথম জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ও বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের সাথে এ নিয়ে মতবিনিময় করেন। সর্বশেষ সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে তাদের ভ্রমণের ইতিবৃত্ত নিয়ে আলোচনা করেন।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জি এম শাহীনের পরিচালনায় আলমগীর আহ্মেদ চৌধুরী বলেন, আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশকে ট্যুরিজমের জন্য উপযুক্ত করতে ‘ভিজিট বাংলা-২০১৬’ নামে একটি ভিশন ঘোষণা করেন। এই ভিশনের একটি অংশ হিসেবে মোটর সাইকেলে করে স্ত্রীকে নিয়ে বাংলাদেশের ৬৪টি জেলা ভ্রমণের একটি প্রকল্প গ্রহণ করা হয়। এরই আলোকে বাংলাদেশে ট্যুরিজম বোর্ড আমাদের এই কাজে সম্পৃক্ত করে। আমরা প্রতিটি জেলায় গিয়ে সেই জেলার ঐতিহ্য-ইতিহাস ও দর্শনীয় স্থানগুলোর ছবি ও ভিডিওর মাধ্যমে তুলে ধরে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডকে দেই। দেশের ৬৪ জেলা ভ্রমণ শেষে এগুলো প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে।
আলমগীর আহ্মেদ চৌধুরী আরো বলেন, আমাদের ভ্রমণের অভিজ্ঞতার আলোকে বলতে পারি ভ্রমণের জন্য প্রথমে বাংলাদেশকে বেছে নিন। বাংলাদেশ ঘুরে পিপাসা মিটান। তার পরে আপনারা দেশের বাইরে যান। বাংলাদেশ ভ্রমণে বের হলে আপনারা বুঝতে পারবেন আমাদের দেশটি কত সুন্দর। কল্পনা’ই করতে পারবেন না।
উল্লেখ্য, এই দম্পত্তি গত বছরের ৩১ অক্টোরব মুন্সীগঞ্জ জেলা থেকে তাদের যাত্রা শুরু করেন। দেশের ৫৩টি জেলা ভ্রমণ করে গতকাল ৫৪তম জেলা হিসেবে চাঁদপুরে আসেন এবং এখানকার ঐতিহ্য-ইতিহাস ও গুরুত্বপূর্ণ স্থানের ছবি ও ভিডিও সংগ্রহ করেন। আগামি ১৯ জানুয়ারির মধ্যে বাকি জেলাগুলো ভ্রমণ শেষে ঢাকায় তাদের এই কর্মসূচি শেষ হবে বলে জানায়।
এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, প্রথম আলোর জেলা প্রতিনিধি আলম পলাশ, সময় টিভির স্টাফ রিপোর্টার ফারুক আহমেদ, দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ, চাঁদপুর জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এম এ লতিফ, একাত্তর টিভির জেলা প্রতিনিধি কাদের পলাশ প্রমুখ।

No comments দেশভ্রমণে বেরিয়েছে চাঁদপুরের এক দম্পত্তি

মন্তব্য করুণ

Chandpur News On Facebook
দিন পঞ্জিকা
June 2017
S M T W T F S
« May    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
বিশেষ ঘোষণা

চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
E-mail: chandpurnews99@gmail.com