ঢাবিতে চাঁদপুর ছাত্রকল্যাণ সমিতি ‘ডাকাতিয়া’র কমিটি গঠন

মহসিন হোসেন ॥
ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ চাঁদপুরের ছাত্রদের ঐতিহ্যবাহী সংগঠন চাঁদপুর জেলা ছাত্রকল্যাণ সমিতি ‘ ডাকাতিয়া (ঢাবিতে একখন্ড চাঁদপুর)’ এর ২০১৮-১৯ সেশনের আংশিক কমিটি ঘোষিত হয়েছে। ৬জুন বুধবার সংগঠনটির সভাপতি বাদশা শাওন ও সাধারণ সম্পাদক সিদ্দিকী মহসীন পাটওয়ারীর এক যৌথ স্বাক্ষরে নতুন কমিটি ঘোষণা করা হয়।
নবগঠিত কমিটিতে সভাপতি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী মোঃ পমন সরকার এবং সাধারণ সম্পাদক হিসাবে ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী হাসান জাহাঙ্গীর সুজনের নাম ঘোষণা করা হয়।
সহ-সভাপতি হিসেবে রাসেল শ্রাবণ, শেখ মোঃ নিজাম উদ্দীন, সোলেমান সজীব, মোঃ বাহাউদ্দীন, আব্দুল্লাহ শামীম, রুনা আক্তার, লুৎফর রহমান সাকিব, কাজী হালিমা রয়েছেন।
যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আল-আমিন গাজী, আব্দুর রাজ্জাক খান, কাদের শিমুল, আবু জাফর সবুজ, আব্দুল হান্নান, শাহাদাত হোসেন সোহেল, রাকিবুল হাসান রয়েছন।
সাংগঠনিক সম্পাদক হিসেবে আহমেদ মুনাফ, মাহবুব আলম, শিহাব গাজী, রাকিবুল হাসান, মাহমুদুল হাসান রাফি, দপ্তর সম্পাদক আমির হোসেন মুরাদ, প্রচার সম্পাদক আবদুল গাফফার রণ, ছাত্রী বিষয়ক সম্পাদক হিসেবে সাবরিনা তাবাসসুম এর নাম ঘোষণা করা হয়।
সংগঠনটি ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে নবীন বরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, বার্ষিক নৌবিহার, শিক্ষাসফর, স্মরণিকা ও ক্যালেন্ডার প্রকাশনা, ক্যারিয়ার সেমিনার, ঢাবিতে ভর্তিচ্ছুদের জন্য তথ্য ও পরামর্শ কেন্দ্র পরিচালনা, ইফতার মাহফিল ও আলোচনা সভা, প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন, ঈদ পুনর্মিলন সহ নানা অনুষ্ঠান আয়োজন করে আসছে। এড়াছা চাঁদপুর জেলা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিক শিক্ষার্থী ভর্তির জন্য কলেজগুলোতে বিশ্ববিদ্যালয় ভর্তি বিষয়ক সেমিনার করেছে।