ঢাকায় মহাসমাবেশ সফল করার লক্ষ্যে দীর্ঘ দেড় যুগ পর চাঁদপুর জেলা জাতীয়পার্টির কয়েক হাজার নেতাকর্মীর স্বঃফুর্ত যোগদান

গোলাম মোস্তফা ॥ আগামীকাল ২৪ মার্চ শনিবার জাতীয়পার্টির নেতৃত্বাধীন ইসলামী মহাজোটের উদ্যোগে রাজধানীর ঐতিহাসিক সোহয়ারর্দী উদ্যানে আয়োজিত মহাসমাবেশ সফল করার লক্ষ্যে চাঁদপুর জেলা জাতীয়পার্টির কয়েক হাজার নেতাকর্মী স্বঃফুর্তভাবে যোগদান করছেন। এ সমাবেশে জাতীয়পার্টির নেতৃত্বাধীন একটি জোটের অন্যতম ইসলামী ফ্রন্ট বাংলাদেশ চাঁদপুর জেলা শাখাও রয়েছে।

জেলা জাতীয়পার্টি বর্তমান আহবায়ক কমিটি ঘোষনা হওয়ার পর থেকেই জেলা আহবায়ক ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আলহাজ্ব এমরান হোসেন মিয়া ইতিমধ্যে পুরো জেলায় সংগঠনটিকে শক্তিশালী করার লক্ষ্যে একের পর এক সভা করে যাচ্ছেন। তিনি জেলার সকল ইউনিটকে দায়িত্ব নেওয়ার পর থেকেই গতিশীল করার জন্য নির্দেশ দিয়ে প্রতিনিয়ত যোগাযোগ রক্ষা করছেন। সেই কারনেই পুরো জেলার জাতীয়পার্টির নেতা কর্মীরা উচ্চসীত । বিশেষ করে একের পর এক জাতীয় পার্টির জয়ের কারনে সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা চাঙ্গা হয়েছেন।

চাঁদপুর জেলা জাতীয়পার্টির এক সময়ের জাতীয় ও স্থানীয় পর্যায়ের চাঁদপুর জেলার কৃতি সন্তানরা নেতৃত্বের কারনে এ দলটি জেলায় গতিশীল ছিল। দীর্ঘদিন দলের জেলার নেতাদের নেতৃত্বের কিছুটা যোগাযোগ বা নির্দেশনা না থাকায় অনেকটা নিষক্রীয় ছিলো। সেটি কাটিয়ে দীর্ঘ প্রায় দের যুগ পর চাঁদপুর জেলা জাতীয়পার্টির ব্যানারে বিশাল শো- ডাউন করে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে আজ চাঁদপুর জেলা জাতীয়পার্টি মহাসমাবেশে যোগদান করছেন।

এ দিকে আজ মধ্যরাতে চাঁদপুর বড়ষ্টেশন লঞ্চঘাট থেকে ঢাকা বরিশালগামী লঞ্চ আঁচল রিজাভ করে চাঁদপুর হাইমচর,ফরিদগঞ্জ উপজেলার নেতৃবৃন্দ ঢাকায় রওনা দিয়েছেন। এছাড়াও মতলব উত্তর ও দক্ষিণ থেকে নেতাকর্মীরা লঞ্চযোগে মহাসমাবেশে গেছেন। জেলা জাতীয়পার্টির সাথে রয়েছেন জাতীয়পার্টির নেতৃত্বাধীন ইসলামী মহাজোটের অন্যতম সংগঠন ইসলামী ফ্রন্ট চাঁদপুর জেলা শাখার নেতৃবৃন্দ। তারাও প্রায় হাজার খানিক নেতাকর্মী নিয়ে চাঁদপুর জেলা থেকে এ মহাসমাবেশে যোগ দিয়েছেন।

এ দিকে গত ২২মার্চ বিকেলে চাঁদপুর শহরের হাজী মহসিন রোডস্থ হান্নান কমপ্লেক্্েরর নীচতলায় জেলা জাতীয়পার্টির অস্থায়ী কার্যালয়ে মহাসমাবেশ সফল করার লক্ষ্যে জেলা জাতীয়পার্টি ও ইসলামী ফ্রন্ট বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার যৌথ সভা অনুষ্ঠিত হয়। জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও জেলা জাপা’র আহবায়ক এমরান মিয়ার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা জাপার যুগ্ম আহবায়ক মোঃ নুরুজ্জামান,প্রফেসার সফিউল আখন্দ শাহজাহান,ইঞ্জিনিয়ার শওকত আখন্দ আলমগীর,আবুল কালাম আজাদ (টুলু),রফিকুল ইসলাম খাঁন,মির্জা গিয়াস,ইসলামী ফ্রন্ট বাংলাদেশের চাঁদপুর জেলার সভাপতি মাওলানা অধ্যক্ষ আবু জাফর মোঃ মাঈন উদ্দিন,সাংগঠনিক সম্পাদক মোঃ হুমায়ুন কবির,সদর উপজেলার সভাপতি মাওলানা আঃ হান্নান নিজামী,সহ-সভাপতি মাওলানা মাহফুজুল হক, সাধারণ সম্পাদক মাওলানা হাসানুজ্জামান,পৌর শাখার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রাজ্জাক,অর্থ সম্পাদক মোঃ মুকবুল হোসেন মুরাদ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা জাপা নেতা শাহলম মিজি,ইব্রাহিম দেওয়ান স্বপন,মফিজ বেপারী,মাঈনুল ইসলাম মানু,শাহজাহান মাতাব্বর,মঞ্জুরুল ইসলাম মনা,নান্নু ভূইয়া,লিটন ভূইয়া,গোলামুন্নবী লিটন,গোলাম মোস্তফা,ফেরদৌস খাঁন,নিঝুম পাটওয়ারী,হান্নান ঢালী,নাজমুল গাজী,বাদল হাওলাদার জেলা ছাত্র শাখার আহবায়ক সোহরাব মিয়াজী ও যুগ্ম আহবায়ক নাছির খাঁন প্রমূখ।