টেকনিক্যালে জমি সংক্রান্ত বিরোধে সন্ত্রাসী হামলায় আহত ২

images
স্টাফ রিপোর্টার
চাঁদপুর শহরের টেকনিক্যাল বন বিভাগ সংলগ্ন রোডের মাথায় জমি সংক্রান্ত বিরোধে সন্ত্রাসী হামলায় ২ জন আহতের অভিযোগ পাওয়া গেছে। আহতরা হচ্ছে খলিশাডুলি গ্রামের মৃত আলী আমজাদ পাটোয়ারীর পুত্র মোঃ ওমর ফারুক পাটোয়ারী (৪২) ও মোঃ খোকন পাটোয়ারী (২৮)। আহতদের স্থানীয়রা উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করায়।

চাঁদপুর মডেল থানার এজাহার সূত্রে জনা যায়, গত ১০ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে স্থানীয় আঃ লতিফ গাজীর ছেলে জসিম গাজী (২৮), নাছিরের ছেলে জাহাঙ্গীর (২৬) সহ অজ্ঞাত সন্ত্রাসীরা ওমর ফারুক পাটোয়ারীর জায়গার ওপর জোরপূর্বক পানির কল বসানোর চেষ্টা করলে ওমর ফারুক তার জায়গায় কল বসাতে নিষেধ করলে সন্ত্রাসীরা তার ওপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে। এ সময় ওমর ফারুকের ছোট ভাই খোকন এগিয়ে আসলে তার ওপরও হামলা করা হয়। তাদের ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে এলাকার লোকজন আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।

উল্লেখ্য, মৃত আলী আমজাদ পাটোয়ারী গং পৈত্রিক সূত্রে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে খলিশাডুলি ২৯নং মৌজার ১০৪৬ দাগে ৯ শতাংশ জমি ভোগ দখলে ছিলেন। মহাসড়ক প্রশস্ত করার কারণে ৮ শতাংশ জায়গা চাঁদপুর সড়ক বিভাগ একোয়ার করে নিয়ে যায়। বাকি ১শতাংশ জায়গা আলী আমজাদ পাটোয়ারীর নামে বাংলাদেশ জরিপে রেকর্ডভুক্ত হয়। সেই সুবাদে তার ওয়ারিশগণ ভোগ দখলে আছেন। তার পার্শ্ববর্তী জসিম গাজী ওই সম্পত্তিকে নিজের সম্পদ দাবি করে চাঁদপুর জেলা ম্যাজিস্ট্রেট কোর্টে একটি মামলা দায়ের করে। যার মামলা নং ১০৪০। পরবর্তীতে ওই মামলার রায় আলী আহম্মদ পাটোয়ারী গংয়ের পৰে আসে এবং তারা পুনরায় ভোগ দখল করতে থাকে। আদালতের রায়কে অমান্য করে জসিম গাজী বিভিন্ন সময় ওমর পাটোয়ারী ও খোকন পাটোয়ারীকে মারধরসহ বিভিন্ন ভয়ভীতি দেখায়।