জাতীয় প্রেসক্লাব ও উচ্চ আদালত রাজনৈতিকভাবে ব্যবহৃত হচ্ছে-বেনজির আহম্মেদ।

banjir-0_10185জাতীয় প্রেসক্লাব ও উচ্চ আদালত রাজনৈতিকভাবে ব্যবহৃত হচ্ছে বলে অভিযোগ করেছেন ডিএমপি কমিশনার বেনজির আহম্মেদ। সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রবিবার প্রেসক্লাবে বিএনপি সমর্থক সাংবাদিক এবং সুপ্রিমকোর্টে বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীদের সঙ্গে আওয়ামী লীগ কর্মীদের সংঘর্ষের পরিপ্রক্ষিতে এমন অভিযোগ তুললেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এই সর্বোচ্চ কর্মকর্তা।

প্রসঙ্গত, আগামী পাঁচ জানুয়ারি অনুষ্ঠিতব্য দশম জাতীয় সংসদ নির্বাচন ‘প্রতিহত’ করতে বিএনপির ডাকা ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচির প্রখম দিন রবিবার দুপুরে প্রেসক্লাবে বিএনপি-জামায়াতপন্থি সাংবাদিকদের ওপর হামলা করে আওয়ামী লীগ কর্মীরা। এঘটনায় ইনডিপেডেন্ট পত্রিকার সহকারী সম্পাদক মফিজুল ইসলাম (৫০)আহত হন।

এরপর সুপ্রিমকোর্ট চত্বরে বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীদের সাথে আওয়ামী লীগ কর্মীদের সংঘর্ষ হয়। বেলা তিনটার দিকে সুপ্রিমকোর্ট চত্বরে অবস্থান নেয়া আইনজীবীদের ধাওয়া দেয় আ্ওয়ামী লীগ সমর্থকরা। এরপরই দুই পক্ষের সংঘর্ষ শুরু হয়।

সুপ্রিম কোর্টে আইনজীবিদের বিক্ষোভ সমাবেশে হামলা করে এক নারী আইনজীবীকে বেধড়ক পেটানো হয়েছে। এ সময় পাশে বেশ কয়েকজন পুলিশ সদস্য দাঁড়িয়ে থাকলেও কোনো ব্যবস্থা নেয়নি।