আজ বুধবার, ডিসেম্বর ১৩, ২০১৭ ইং, ২৯ অগ্রহায়ণ ১৪২৪

শিরোনাম:

ছুটির দিনেও কনস্যুলার সেবা দিয়ে আসছে দূতাবাস।।

Sunday, December 3, 2017


শাহাদাত হোসেন,

মালয়েশিয়া থেকে: মালয়েশিয়া পেনাং রাজ্যে চলছে দূতাবাসের কনস্যুলার সেবা । আর এ সেবা চলবে রবিবার বিকেল ৫ টা পর্যন্ত। মালয়েশিয়া সরকারের দেওয়া মালয়েশিয়ায় ‘রি-হেয়ারিং’ প্রোগ্রামের আওতায় অবৈধ বিদেশি কর্মীদের বৈধ হওয়ার শেষ সুযোগ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত মালয়েশিয়া সরকারের দেওয়া এই সুযোগ যাতে যথাযথভাবে কাজে লাগাতে পারে মালয়েশিয়া বসবাসরত অবৈধ প্রবাসী বাংলাদেশিরা সেই লক্ষ্যে ছুটির দিনেও নিয়মিত কাজ করে যাচ্ছে মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাস । মালয়েশিয়ারর বিভিন্ন অঞ্চলে প্রবাসীদের মেয়াদ উত্তীর্ন পাসপোর্ট নবায়ন এবং নতুন পাসপোর্ট করা, পাসপোর্ট বিতরণ সহ প্রতি সপ্তাহের শনি ও রবিবার দূতাবাসের কনস্যুলার সেবা জহুর বারু, ক্যামেরুন হাইল্যান্ড, ক্লাং, পেনাংয়ে এ সেবার ফলে সে সকল এলাকার প্রবাসীদের অর্থখরচ করে কুয়ালালামপুর আসতে হচ্ছে না।
কর্মকর্তারা বিভিন্ন প্রদেশে কনস্যুলার সেবা দিয়ে আসছেন অনবরত। আর এসব কেন্দ্রগুলোতে শেষ সময়ে ভিড় করছেন প্রবাসী বাংলাদেশিরা।
শনিবার পেনাংয়ের বিশপ স্ট্রিট দূতাবাসের কনস্যুলার অফিসে এবং রোববার বুকিত মারতাজামের সরকার নিয়ন্ত্রীত অগ্রণী রেমিটেন্স হাউজে এ সেবা দেয়া হচ্ছে।
পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মশিউর রহমান তালুকদার বলেন,সরকার করতৃক নিরধারিত পাসপোর্ট ফিতে সেবা দূতাবাসে যেভাবে পাওয়া যাচ্ছে এখানেও একইভাবে তা পাওয়া যাবে । দালাল বা মধ্যস্থতাকারির মাধ্যমে অতিরিক্ত টাকা দিয়ে কোন প্রবাসী যেন প্রতারিত না হয়। বর্তমানে পেনাং এ রয়েছেন দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, পেনাংএর কন্সাল জেনারেল দাতু ইসমাইল,দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার অফিস সহকারি সুশান্ত সরকার, আরিফুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা তারিক আহমেদ ও আমান উল্ল্যাহ আমান।

No comments ছুটির দিনেও কনস্যুলার সেবা দিয়ে আসছে দূতাবাস।।

মন্তব্য করুণ

Chandpur News On Facebook
দিন পঞ্জিকা
December 2017
S M T W T F S
« Nov    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
বিশেষ ঘোষণা

চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
E-mail: chandpurnews99@gmail.com