চাঁদপু‌রের প্রধান বা‌নি‌জ্যিক এলাকা পুরাণবাজারে নানা আ‌য়োজ‌নে নববর্ষ উদযাপন

আ‌শিক বিন র‌হিম ।। নানান আ‌য়োজ‌নের মধ্য‌দি‌য়ে চাঁদপু‌রের প্রধান বা‌নি‌জ্যিক এলাকা পুরাণবাজারে পহেলা বৈশাখ তথা ১৪২৫ নববর্ষ ‌কে বরণ ক‌রে নেয়া হ‌য়ে‌ছে। নতুন বছর‌কে বরণ ক‌রে নি‌তে উৎসব‌প্রিয় পুরাণবাজারবাসী প্র‌তি বছ‌রের ন্যায় এবাও নান্দনীক কর্মসূচ‌ি পালন ক‌রে। এ ম‌ধ্যে শনিবার সকাল ৮টায় নববর্ষ উদ্যাপন পরিষদ, পুরাণবাজার, চাঁদপুর-এর উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। চাঁদপুর জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি ও মেয়‌র না‌ছির উ‌দ্দিন আহ‌মে‌দের নেতেৃ‌ত্বে শোভাযাত্রা‌টি শহর পদ‌ক্ষিণ ক‌রে।  এরপর মধুসূদন স্কুল মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ৯টায় সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। সেখা‌নে  স্ব‌দেশ সা‌হিত্য ও সাংস্কৃতিক সংগঠন, শিশু সংগঠন চাঁদের হাঁটসহ অন্য সংগঠন ও পুরাণবাজারের সকল শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। এছাড়াও পুরাণবাজারের সকল শিক্ষা প্র‌তিষ্ঠা‌নে স্ব স্ব আ‌য়োজ‌নে বর্ষবরণ করা হয়।

চাঁদপুর পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের আ‌য়োজ‌নে বর্ষবরণ উল‌ক্ষ্যে শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠা‌নের আ‌য়োজন করা হয়। এছাড়াও শোভাযাত্রা শে‌ষে শিক্ষক , শিক্ষার্থী ও স্থানীয় সু‌ধিজ‌নের অংশ গ্রহ‌ণে চিরা, মু‌ড়ি, খই, দ‌দি, ঘিঁ সহ নানান খাবার প‌রি‌বেশন করা হয়।
প্রধান শিক্ষক গণেশ চন্দ্র দাসরে সার্বিক তত্ত্বাবধয়নে উপ‌স্থিত ছিলেন বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক গোলাম সারওয়ার ফেরদৌস, সহকারি শিক্ষক গোপাল চন্দ্র ঘোষন, শাহিন সুলতানা, ওয়াহিদুজ্জামান লাবু, সিক্তা সাহা, তাপসী চক্রবর্তী, নাজনিন নবী, দুলাল রায়, বিশ্বজিত চন্দ্র, দ্বিলিপ কুমার নাথ, গীতা মজুমদার, অমল নন্দী, রাহুল ভট্টাচার্য, বিপ্লব দাস, রেজাউল করিম, আফিফা আনজুম রাফা প্রমুখ।