চাঁদপুর হরিনা-ভাটিয়ালপুর রাস্তায় খাদে পরে মালবাহি কাভারভ্যেন পুকুরে

শাহরিয়ার খাঁন কৌশিক ॥ চাঁদপুর হরিনা-ভাটিয়ালপুর রাস্তায় খাদে পরে বিদেশ থেকে আমধানীকৃত ফলসহ মালবাহি কাভারভ্যেন পুকুরে পরে গেছে। গত বৃহস্পতিবার ভোরে সদর উপজেলা চাঁন্দ্রা ইউনিয়নের মদিনা মার্কেট এলাকায় এই সড়ক দূরঘটনা ঘটে।
জানা যায়, বিদেশ থেকে আমধানীকৃত ফল চট্রগ্রাম বন্ধর থেকে ঢাকা মেট্রো ট ১৪-৯৩৭৪ কাভারভ্যেনে লোড হয়ে বরিশালের উদ্দেশ্যে রওনা হয়। চাঁদপুর হরিনা-ভাটিয়ালপুর রাস্তা বেহাল দশা হওয়ায় নতুন ভাবে সংস্কার কাজ শুরু হয়। এই সড়কের মদিনা মার্কেট এলাকায় একটি ব্রিজ নতুন ভাবে তৈরি করার জন্য কাজ শুরু করে। সেখানে বিকল্প রাস্তা হিসেবে ব্রিজের পাশে একটি নতুন রাস্তা নির্মান করে। ফলসহ মালবাহি কাভারভ্যেনটি ভোড়ে মদিনা মার্কেট এলাকায় এসে ব্রিজের পাশে নতুন রাস্তাটি দিয়ে যাওয়ার সময় পাড় ভেঙ্গে গাড়িটি পুকুরে পড়ে যায়। এসময় গাড়িতে থাকা ফলের বাস্কার ভিতরে পানি ডুকে গিয়ে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। এছাড়া কাভারভ্যেনটির সামনে পিছনে দূমড়ে মূচড়ে যায়। গাড়ি থেকে কাটুনসহ ফলগুলে বের করে রাস্তার পাশে একটি জায়গায় নিয়ে আসা হয়।
এদিকে দূরঘটনা কবলিত কাভারভ্যেটি পুকুর থেকে উদ্ধার করতে দেশীয় প্রযুক্তিতে চেইন কপ্পা দিয়ে উদ্ধারকারী দল গাড়িটি উদ্ধার করে।
ব্রিজ নিময়ানকারী ঠিকাদারের লোকজনরা জানায়, ব্রিজটির পাশে বিকল্প রাস্তাটি নতুন ভাবে তৈরি করা হয়েছে। সেই রাস্তাটির কাজ শেষ না হওয়ায় এখনো খুলে দেওয়া হয়নি। ফলসহ মালবাহি কাভারভ্যেনটির ভোড়ে মদিনা মার্কেট এলাকায় এসে চালক ব্রিজের উপর দিয়ে না গিয়ে ভুল করে পাশে নতুন রাস্তাটি দিয়ে যাওয়ার সময় পাড় ভেঙ্গে গাড়িটি পুকুরে পড়ে যায়।