চাঁদপুর সদর ও হাইমচরের বিভিন্ন কেন্দ্রে জাল ভোটের কারণে নির্বাচন স্থগিত

DSC_0079

স্টাফ রিপোর্টার:

: চাঁদপুরের দুই উপজেলার ১৮টি ইউনিয়নের শান্তিপূর্ন ভোটগ্রণ শুরু হলেও সকাল ১০টায় চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার কয়েকটি কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই ও জাল ভোটকে কেন্দ্র করে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়।

এর মধ্যে সকাল ১০টায় চাঁদপুর সদরের মৈশাদী ইউনিয়ন পরিষদ কেন্দ্রে নৌকার সমর্থরা কেন্দ্র দখল করে জাল দিয়ে ব্যালট বাক্স ভোট ভর্তি করে। পরে জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান সেখানে গিয়ে ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করেন।

একই সময় সদর উপজেলার লোধের গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামীলীগ কেন্দ্র দখল করার চেস্টা করলে সেখানে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১২ রাউন্ড ফাকা গুলি ছোঁড়ে।

একই সময় সদর উপজেলার কল্যানপুর ও তরপুরচন্ডি ইউনিয়নে নৌকার সমর্থরা বিভিন্ন কেন্দ্র দখল করে এক তরফা ব্যাপক সিলিং করায় বিএনপি চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচন বর্জন করার ঘোষণা দেন।

এদিকে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা সারওয়ার কামাল বলেন, হাইমচরের চরভৈরবী ইউনিয়নের আজিজিয়া মাদ্রাসা কেন্দ্রে জাল ভোট দেয়া কে কেন্দ্র ও প্রিসাইডিং অফিসারকে মারধর করার অভিযোগে স্থায়ীভাবে নির্বাচন স্থগিত করে দেয়া হয়। এ সময় সেখানে পুলিশ দুই রাউন্ড গুলি ছোড়ে।

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, বিভিন্ন কেন্দ্রে বিভিন্ন ধরনের অভিযোগ পাওয়ায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাকা গুলি ছোড়েন। তবে এর কোনো হিসেব দিতে পারেননি। এসময় বেশ কয়েকজনকে আটক করা হয় বলে জানান পুলিশ সুপার।