চাঁদপুর শহরে সিএনজি থেকে চাঁদা আদায়কালে আটক ২

চাঁদপুর শহরে সিএনজি অটোরিঙ্া থেকে চাঁদা আদায়কালে দুজনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে কল্যাণ ফান্ড ও পরিচালনা ব্যয় সংক্রান্ত রসিদ বই ও জব্দ করা হয়। এ চাঁদা আদায় সম্পূর্ণ অবৈধ বলে জানা যায়। পুলিশ সুপারের নির্দেশে এ অবৈধভাবে চাঁদা আদায়কারীদের আটক করা হয় বলে জানা গেছে।

জানা যায়, দীর্ঘদিন যাবৎ একটি চক্র সিএনজি শ্রমিক কল্যাণ ফান্ডের নাম ব্যবহার চাঁদপুর শহরের প্রবেশ মুখের কয়েকটি পয়েন্টে জোরপূর্বক সিএনজি স্কুটার থেকে ১০ টাকা করে চাঁদা আদায় করে আসছে। এ বিষয়ে জেলা পুলিশ সুপার মহোদয় চাঁদা না আদায়ের জন্য বহুদিন পূর্বেই নিষেধাজ্ঞা প্রদান করে। এরপরও একটি চক্র জোরপূর্বক পেশী শক্তি ব্যবহার করে এ চাঁদা আদায় করে আসছে।
প্রতিদিনের ন্যায় গতকাল ১১ অক্টোবর চাঁদা আদায়কালে পুলিশ সুপারের নির্দেশে চাঁদপুরের নবাগত ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মোঃ নাছির আহমেদ ভূঁইয়া সকাল ১১টায় চাঁদপুর-রায়পুর সড়কের চাঁদপুর ব্রীজ সংলগ্ন পাসপোর্ট অফিস সম্মুখ থেকে সিএনজি শ্রমিক কল্যাণ ফান্ডের ভুয়া রসিদসহ চাঁদা আদায়কারী দুজনকে আটক করে থানায় নিয়ে আসে।
আটকৃতরা হলেন : আজাদ গাজী পিতা হোসেন গাজী, সাং ষোলঘর পাকা মসজিদ এলাকা ও মোঃ ইব্রাহিম (ইবু) পিতা অজ্ঞাত। জানা যায়, সিএনজি অটোরিঙ্া শ্রমিক ইউনিয়নের কথিত শ্রমিক নেতা রিপন হোসেন এ চাঁদাবাজের নেপথ্যের কারিগর। এদিকে নিরীহ সিএনজি চালকদের দাবি আদায়কৃত এ চাঁদা শ্রমিকদের নামে কল্যাণ ফান্ডের নামে আদায় করে কয়েকজন সুবিধাভোগীর পেট ভরে, কিন্তু শ্রমিকদের কোনো কাজে আসে না। তাই এ চাঁদা আদায় বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ভুক্তভোগী শ্রমিকরা প্রশাসনের প্রতি আহ্বান জানান।