চাঁদপুর মেঘনায় জেলে নৌকায় ডাকাতি, ৯ জেলে আহত

মিজান লিটন ॥ চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নের চরফতেজংপুর এলাকায় মেঘনা নদীতে সংঘবদ্ধ ডাকাত দলের দেশীয় অস্ত্রের হামলায় ৯ জেলে গুরুতর আহত হয়েছেন। একই সময় ১০টি মোবাইল ও নগদ অর্থ লুট করে নিয়েছে ডাকাতরা। বৃহস্পতিবার (৭ জুন) দুপুর সাড়ে ১২টায় চরফতেজংপুর এলাকার পুর্বে পাশে হরিণা ঘাট বরাবর ৪ নৌকায় আসা ৪০ জনের ডাকাত দল এই ঘটনা ঘটায়।

আহত জেলেরা হচ্ছেন: চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নের আলুর বাজার এলাকার আবল কালাম (৩৮), শাহাদাত গাজী (২৬), বিল্লাল শেখ (৪০), আবু সাঈদ (১৮), কালু শেখ (৪৫), মনসুর খান (৩৭), নাজির গাজী (২৮), মো. তারেক রহমান (৩৩) ও নেছার আহমেদ পাটওয়ারী (৪০)।

আহতদের মধ্যে বিল্লাল শেখ জানান, ভোর থেকেই মাছ আহরণ করতে নদীতে নামেন তারা। একই নৌাকায় ১৫জন জেলে ছিলেন। দুপুরে তাদের নিজ এলাকা মাছ বিক্রি করে উদ্দেশ্যে রওয়ানা হলে ঘটনাস্থলে এসে ৪ টি নৌকায় ডাকাতরা হামলা চালায়। দেশীয় অস্ত্র দিয়ে তাদেরকে আঘাত করে আহত করেন। তাদের সঙ্গে থাকা নগদ অর্থ ও ১০টি মোবাইল সেট নিয়ে ডাকাতরা চলে যান। তারা চিৎকার করলে আশপাশের জেলে নৌকা এসে উদ্ধার করে দুপুর আড়াইটায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এনে তাদেরকে ভর্তি করান।

আহত শাহাদাত গাজী জানান, ডাকাত দলের মধ্যে এক নৌকার মালিক ইব্রাহীম গাজী ও এক ডাকাত মো. মাসুদ তার পরিচিত। তাদের বাড়ী সদর উপজেলার হানারচর ইউনিয়নের হরিণা ঘাট এলাকায়।

চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব জানান, সংবাদ পেয়ে হাসপাতালে আহতদের সাথে কথা বলেছি। আহত জেলেরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনাস্থল এলাকা ইব্রাহীমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম খান ও হানারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দু ছাত্তার রাঢ়ী আহত জেলেদের দেখার জন্য হাসপাতালে এসেছেন। তারা ঘটনার বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন।