আজ বৃহস্পতিবার, মে ২৫, ২০১৭ ইং, ১১ জ্যৈষ্ঠ ১৪২৪

চাঁদপুরে স্থাপন হতে যাচ্ছে মেডিকেল কলেজ,প্রধানমন্ত্রীর সদয় অনুমোদন।

Thursday, April 13, 2017


রিফাত কান্তি সেনঃ

উন্নয়নের ছোঁয়ায় যোগ হোক নতুন কোন মাত্রা।সম্ভাবনার দূয়ারে আজ কড়া দিয়েছে নতুন এক বার্তা। বাঙলা নবর্ষের ঠিক আগের দিনেই চাঁদপুর বাসীর জন্য শুভ সংবাদ। চাঁদপুরে স্থাপন হতে যাচ্ছে মেডিকেল কলেজ। প্রধান মন্ত্রী শেখ হাসিনা বিষয়টি সদয় অনুমোদন দিয়েছেন বলে এক বিজ্ঞপ্তিতে জানান,(মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী) অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন) মন্ত্রিপরিষদ বিভাগ।

চাঁদপুর একটি সম্ভাবনাময় জেলা।চাঁদপুরের প্রতি বরাবরই সুদৃষ্টি দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিকিৎসা সেবায় চাঁদপুর পিছিয়ে থাকলে ও মেডিকেল কলেজ স্থাপন হলে চিকিৎসা সেবায় এক নতুন মাত্রা যোগ হবে চাঁদপুরে।

২০১৬ এর প্রথম পক্ষের পাক্ষিক গোপনীয় প্রতিবেদনে মন্ত্রিপরিষদ বিভাগের নিম্নোক্ত প্রস্তাবটি মাননীয় প্রধান মন্ত্রীর নিকট তুলে ধরা হয়।

“নদী মাতৃক দেশ বাংলাদেশ” আর সেই দেশের নদী-মাতৃক জেলা চাঁদপুর।শিক্ষা, যোগাযোগ এবং অর্থনৈতিক দিক দিয়ে অগ্রসর এ জেলার মোট জনসংখ্যা প্রায় ২.৪ মিলিয়ন এবং শিক্ষার হার ৬৮%. মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে কুমিল্লা বোর্ডের শীর্ষ স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠান গুলোর রয়েছে সুনাম।পার্শবর্তী জেলা লক্ষীপুর, শরীয়তপুর জেলার অনেক মেধাবী ছাত্র/ছাত্রী চাঁদপুরে অবস্থান করে।মেধাবী ছাত্র/ছাত্রীদের চিকিৎসাশাস্ত্রে উচ্চ শিক্ষা গ্রহনের জন্য চাঁদপুরে কোন প্রতিষ্ঠান নেই।২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালই চাঁদপুর জেলার অধিবাসীদের উন্নতমানের চিকিৎসা সেবা প্রাপ্তির একমাত্র মাধ্যম। উক্ত প্রেক্ষাপটে পরীক্ষা-নিরিক্ষাক্রমে চাঁদপুর জেলায় একটি মেডিকেল কলেজ স্থাপনের বিষয়টি বিবেচনা করতে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়কে নির্দেশনা দেওয়া যেতে পারে।উক্ত প্রস্তাব মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সদয় অনুমোদন করেছেন।

One comment চাঁদপুরে স্থাপন হতে যাচ্ছে মেডিকেল কলেজ,প্রধানমন্ত্রীর সদয় অনুমোদন।
  • নতুন মাত্রা যোগ করার জন্য ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে। আলোকিত দিনের প্রত্যাশা ও উর্ধমুখী বাস্তবায়ন করায়।

  • মন্তব্য করুণ

    Chandpur News On Facebook
    দিন পঞ্জিকা
    May 2017
    S M T W T F S
    « Apr    
     123456
    78910111213
    14151617181920
    21222324252627
    28293031  
    বিশেষ ঘোষণা

    চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
    E-mail: chandpurnews99@gmail.com