চাঁদপুরে স্কুল ছাত্রী অপহরণ মামলায় যুবকের ১৪বছর সশ্রম কারাদন্ড

শওকতআলী ॥ চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় তৃপ্তি রানী নামে স্কুল ছাত্রীকে অপহরণের অপরাধে ওয়াসিম (২১) নামে যুবককে ১৪ বছর সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মোঃ আব্দুল মান্নান এ রায় দেন।

কারাদন্ডপ্রাপ্ত ওয়াসিম মতলব উত্তর উপজেলার কালির বাজার এলাকার রায়ের কান্দির জয়নাল বাদ্যকরের ছেলে। অপহরণের শিকার তৃপ্তি একই এলাকার হিরালাল চন্দ্র বর্মণের মেয়ে। তিনি পাশ্ববর্তী দাউদকান্দি থানার মোল্লাকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী ছিলেন।

মামলার বিবরণে জানাযায়, ২০১০ সালের ১২ সেপ্টেম্বর ভোর ৫টার দিকে স্কুল ছাত্রীকে তার নিজ বসত ঘর থেকে ওয়াসিম অপরণ করে নিয়ে যায়। এই ঘটনায় তৃপ্তির পিতা হিরালাল বর্মন ১৪ সেপ্টেম্বর মতলব উত্তর থানায় ওয়াসিমকে আসামী করে তার নাবালিকা মেয়েকে অপহরণ করায় অভিযুক্ত করে মামলা দায়ের করেন। মামলা নং-৯।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) হাবিবুল ইসলাম তালুকদার জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন সময়ের মতলব উত্তর থানার উপ-পরিদর্শক (এসআই) লুৎফুর রহমান একই সালের ১৩ ডিসেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন। আদালত দীর্ঘ ৭বছর মামলা চলমান অবস্থায় ১০ জন সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্য গ্রহন শেষে আসামীর বিরুদ্ধের এ রায় দেন। সরকার পক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) ছিলেন মো. জসিম উদ্দিন ভুঁইয়া।