চাঁদপুরে যুগান্তর পত্রিকার সম্পাদক ও প্রকাশকসহ ৫ জনের বিরুদ্ধে ১শ’ কোটি টাকার মানহানির মামলা

প্রতিনিধি ॥ ‘ফারমার্স ব্যাংকের ঋণ কেলেঙ্কারি: বিশেষ পরিদর্শন প্রতিবেদনে তথ্য পে-অর্ডারে মহীউদ্দীন আলমগীরের হিসাবে ঘুষ লেনদেন, শিরোনামে দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ প্রকাশ করায় পত্রিকার সম্পাদক ও প্রকাশকসহ ৫ জনের বিরুদ্ধে চাঁদপুরে ১শ’ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন কচুয়া উপজেলা পরিষদ এর ভাইস-চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দিন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ কায়সার মোশারফ ইউসুফ এর আদালতে এ মামলা দায়ের করা হয়। মামলাটি আমলে নিয়ে বিচারক আগামী ২০ মে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করার নির্দেশ প্রদান করেছেন।

মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি শেখ আব্দুল লতিফ ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনসহ বেশ কয়েকজন আইনজীবী।

মামলার বাদী অ্যাড. হেলাল উদ্দিন জানান , দৈনিক যুগান্তর পত্রিকায় গত ১১ ফেব্রুয়ারি প্রথম পাতায় ‘ফারমার্স ব্যাংকের ঋণ কেলেঙ্কারি: বিশেষ পরিদর্শন প্রতিবেদনে তথ্য পে-অর্ডারে মহীউদ্দীন আলমগীরের হিসাবে ঘুষ লেনদেন, শিরোনামে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও ব্যাংকের সাবেক চেয়ারম্যানকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করেছন। আমি তার শুভাকাংখী হিসেবে পত্রিকার সম্পাদক ও প্রকাশক, বার্তা সম্পাদক, সংবাদিক পরিবেশকসহ ৫ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেছি। বিকেলে মামলাটি বিচারক আমলে নিয়ে তদন্তের জন্য নির্দেশ প্রদান করেছেন।