চাঁদপুরে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে মানববন্ধন

mail.google.com
মিজান লিটন: নারীর অগ্রযাত্রা ধর্মীয় মূলবোধ ও আচার অনুষ্ঠান পালনের ক্ষেত্রে বাঁধা নয় বরং পরিপূরক এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে এবং “শিশু কন্যার বিয়ে নয়, করবে তারা বিশ্ব জয়” এ শ্লোগানে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে চাঁদপুর শহরের ইলিশ চত্বরে গতকাল সোমবার সকালে মানববন্ধন পালিত হয়েছে। মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং চাঁদপুর জেলা প্রশাসন এ মানববন্ধনের আয়োজন করে।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুরুল্লাহ নূরী। আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাসুদ আলম সিদ্দিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনুর শাহীন খান, ক্যাব জেলা শাখার সভাপতি জীবন কানাই চক্রবর্তী, চাঁদপুর জেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা জেবুন্নেচ্ছা বেগম। এ সময় নেজারত ডেপুটি কালেক্টর আমিনুর রহমান, সহকারী ম্যাজিস্ট্রেট অনপূর্ণা দেবনাথ, রুনা লায়লা, ইসরাত জাহান কেয়া, জেলা মহিলা আওয়ামীলীগের সদস্য সচিব অধ্যাপিকা মাসুদ নুরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী মানববন্ধনে অংশ গ্রহন করে।
এছাড়াও সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, আল-আমিন একাডেমী ছাত্রী শাখা, ওয়াই ডাব্লিউ সিএ, ব্রাক কিশোর-কিশোরী উন্নয়ন প্রকল্প ও নবরূপ মহিলা উন্নয়ন সংস্থা নিজস্ব ব্যানের মানববন্ধনে অংশ নেয়।
সেপ্টেম্বর মাসে জেলার সকল উপজেলা সদরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় “আপনারা আছেন কেমন?” শীর্ষক উন্মুক্ত অন্তরঙ্গ সংলাপ অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানের পরবর্তী অংশই গতকাল পালিত হয়।