চাঁদপুরে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে না তবে গ্যাস সরবরাহ বিঘ্ন ঘটতে পারে

স্টাফ রিপোর্টার: বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের আওতাধীন চাঁদপুর, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর জেলা এবং কুমিল্লা জেলার লাকসাম, লালমাই ও বরুড়া উপজেলায় ঈদের ছুটিকালীন সময়ে ৭ দিন গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটতে পারে। এ ব্যাপারে এসব অঞ্চলের সকল শ্রেণির গ্যাস গ্রাহকদের অবহিত করে চাঁদপুর শহরে গত ক’দিন মাইকিং করা হয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, আসন্ন ঈদ-উল-ফিতরের ছুটিকালীন সময়ে অর্থাৎ ১৮-০৬-২০১৮খ্রিঃ হতে ২৪-০৬-২০১৮খ্রিঃ পর্যন্ত সময়ে জিটিসিএল কর্তৃক বাখরাবাদ-চট্টগ্রাম উচ্চচাপ সঞ্চালন লাইনের অন স্ট্রীম পিগিং কার্যক্রম (জরুরি রক্ষণাবেক্ষণ কাজ) সম্পন্ন করা হবে। এ কার্যক্রম চলাকালীন সময়ে চাঁদপুর ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্ট (সিসিপিপি) এবং ফেনীতে অবস্থিত ডরিন পাওয়ার প্ল্যান্টে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এ পিগিং কার্যক্রমের জন্যে উক্ত জেলা ও উপজেলাগুলোতে উল্লেখিত সাতদিন বিভিন্ন শ্রেণীর গ্রাহকদের গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটতে পারে।

উক্ত সময়ে চাঁদপুর সদর, মতলব, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার সকল শ্রেণির গ্রাহকদের গ্যাস সরবরাহে বিঘ্ন হতে পারে। গ্রাহকগণের সাময়িক অসুবিধার জন্যে বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে।

বাখরাবাদ গ্যাস বিতরণ চাঁদপুর কার্যালয়ের ব্যবস্থাপক মহিবুর রহমান জানান, চাঁদপুরে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে না। আশুগঞ্জ থেকে চট্টগ্রামের মেইন সঞ্চালন লাইনের পিগিং কাজ করার সময় সাময়িক কিছু সময়ের জন্যে গ্যাস সরবরাহে বিঘ্ন হতে পারে। তবে চাঁদপুরে তেমন সমস্যা হবে না। তারপরও সরকারের সিদ্ধান্ত গ্রাহকদের বিষয়টি জানিয়ে দেয়া।