আজ বৃহস্পতিবার, জুন ২৯, ২০১৭ ইং, ১৫ আষাঢ় ১৪২৪

কারাগারে যেভাবে কাটছে মির্জা ফখরুলের সময়

Thursday, February 12, 2015

fakhrulবিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ঢাকায় রিমান্ড শেষে কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে। মঙ্গলবার তাকে একটি প্রিজন ভ্যানে করে কাশিমপুর কারাগারের পার্ট-২-তে নেয়া হয়। কারাগারে বইপত্র পেপার পত্রিকা পড়ে, নামাজ কালাম আদায় করে সময় কাটছে তার।

কারাগার সূত্র জানায়, মঙ্গলবার বিকেলে কাশিমপুর পার্ট-২ কারাগারে নিয়ে আসার পর মির্জা ফখরুলকে জেল কোড অনুসারে ডিভিশন দেয়া হয়েছে। এর আগে বেলা ৩টার দিকে ফখরুলকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়।

কারাগারে তিনি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) দেখার সুযোগ পান। এছাড়াও তিনি যুগান্তর, ডেইলী স্টার, সংবাদ এর মধ্যে যে কোনো একটি জাতীয় পত্রিকা পড়ার সুযোগ পেয়ে থাকেন। কারাগারের দেয়া খাবার খান তিনি। তবে পরিবারের সদস্যরা তার জন্য কারাগারের প্রিজন ক্যান্টিনে টাকা জমা করেছেন। ওই টাকা দিয়ে তিনি প্রয়োজন মত পছন্দের খাবার কিনে খেয়ে থাকেন।

জানতে চাইলে কাশিমপুর কারাগার পার্ট-২-এর সিনিয়র জেল সুপার মো. জাহাঙ্গীর কবির বলেন, জেল কোড অনুসারে তাকে ডিভিশন দেয়া হয়েছে। কারাগারে তিনি ভালোই আছেন। গত ১০ দিনের মধ্যে পরিবারের কোনো সদস্যরা কারাগারে তার সাথে দেখা করতে আসেনি।

গত পাঁচ জানুয়ারি মঙ্গলবার বিকাল চারটার দিকে জাতীয় প্রেসক্লাব থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয় নিয়ে যাওয়া হয়। তিনি এর আগে প্রায় ২৫ ঘণ্টা প্রেসক্লাবের ভেতরে অবরুদ্ধ ছিলেন।

তার বিরুদ্ধে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ এবং সংঘর্ষের অভিযোগে অর্ধশতাধিক মামলা রয়েছে। গত চার জানুয়ারি রাতে গাড়ি পোড়ানোর অভিযোগে পল্টন থানায় পাঁচটি ও মতিঝিল থানায় একটি মামলা হয়। এর সবগুলোতেই মির্জা ফখরুলকে আসামি করা হয়েছে।

No comments কারাগারে যেভাবে কাটছে মির্জা ফখরুলের সময়

মন্তব্য করুণ

Chandpur News On Facebook
দিন পঞ্জিকা
June 2017
S M T W T F S
« May    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
বিশেষ ঘোষণা

চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
E-mail: chandpurnews99@gmail.com