কাঁকৈরতলা বাজার হতে শাহরাস্তি বাজার সড়কে ব্রীজের বেহাল দশা ঝুঁকি নিয়ে যান চলাচল

প্রতিনিধি ঳

শাহরাস্তি উপজেলার মেহার উত্তর ইউনিয়নের কাঁকৈরতলা বাজার হতে শাহরাস্তি বাজার সড়কে খনেশ্বর গ্রামে অবস্থিত খালের উপর ব্রীজের বেহাল দশায় ঝুঁকি নিয়ে যান চলাচল করছে। যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা হতে পারে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় ১০ বছর পূর্বে খনেশ্বর গ্রামে খালের উপর নির্মিত ব্র্রীজটির ছাদ এবং দুপাশের রেলিং ভেঙ্গে পড়ে যায়। ছাদ ভাঙ্গা স্থানে কোনো নিশানা বা সংকেত না দেয়ার কারণে বেশ ক’টি দুর্ঘটনা ঘটার অভিযোগ পাওয়া গেছে। বর্তমান অবস্থার মধ্যেও কয়েকটি অঞ্চলের জনসাধারণ এই রাস্তা দিয়ে চলাচল করে আসছে। এছাড়া বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া ছাত্র-ছাত্রীরা চলাচল করছে। পাশাপাশি ঐ অঞ্চলের ব্যবসায়ীরা বিভিন্ন যানবাহনের মাধ্যমে চলাচল করতে না পারায় প্রায় ১০ কিলোমিটার ঘুরে যাতায়াত করতে হচ্ছে।

সড়কটিরও বেহাল দশা হয়ে পড়েছে। দ্রুত ব্রীজটি ও সড়ক সংস্কারের জন্য এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম মহোদয়ের সুদৃষ্টি কামনা করেছেন। এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ মনির হোসেন জানান, ব্রীজটির ছাদ ও দুপাশের রেলিং ভাঙ্গার বিষয়ে আমি অবগত হয়েছি। তবে সড়ক সংস্কার কাজের টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে। পাশাপাশি ব্রীজের কাজও করা হবে। স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম মহোদয়কে বিষয়টি আমি অবগত করেছি।