কচুয়ার বিএনপির ২৯ নেতাকর্মী জেলহাজতে

চাঁদপুর: স্পেন শাখা বিএনপির সভাপতি খোরশেদ আলম মজুমদারের অভিযোগের ভিত্তিতে পুলিশের করা মামলায় চাঁদপুরের কচুয়া উপজেলা বিএনপি ও এর সহযোগী সংগঠনের ২৯ নেতাimagesকর্মীকে জেলহাজতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে মামলার আসামিরা চাঁদপুরের বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট দিদারুল আলমের আদালতে হাজিরা দিতে এলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, চলতি বছরের ২৬ জুলাই স্পেন বিএনপির সভাপতি খোরশেদ আলম মজুমদার কচুয়া উপজেলায় তার গ্রামের বাড়িতে ইফতার মাহফিলের আয়োজন করে। ওই ইফতার মাহফিলে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হামলা চালিয়ে তার গাড়ি ভাঙচুর চালায়। ওই ঘটনায় তিনি ওইদিনই কচুয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

একই ঘটনায় কচুয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম উপজেলা বিএনপির ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলার পর আসামিরা হাইকোর্ট থেকে অস্থায়ী জামিন নেয়।

বৃহস্পতিবার তারা পুনরায় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠায়।

এদিকে, দুপুরে আদালতে কচুয়ার সাবেক সংসদ সদস্য এবং বিগত চারদলীয় জোট সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন উপস্থিত ছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে এ ঘটনার নিন্দা জানিয়ে আবিলম্বে নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।

জামিন নামঞ্জুর হওয়া ২৯ নেতাকর্মীর মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খায়রুল আবেদীন স্বপন, উপজেলা ছাত্রদলের সভাপতি সুমন, বিএনপির উপদেষ্টা আমিনুল ইসলাম, পৌর ছাত্রদলের সভাপতি ইসমাঈল হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গির আলম।

বিবাদী পক্ষের আইনজীবী অ্যাড. কামরুল ইসলাম চাঁদপুর নিউজকে নিশ্চিত করেছেন।