ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের নৌ-যাত্রী নিরাপত্তা কমিটির সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:॥ আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের নৌ-যাত্রী নিরাপত্তা বিষয়ক কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার ৫জুন সকাল এগারোটায় চাঁদপুর লঞ্চঘাটস্থ সদর নৌ-থানা পুলিশ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপ্রধানের বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাাজিষ্ট্রেট(এডিএম) মোহাম্মদ আবদুল্লাহ আল মাাহমুদ জামান।তিনি বলেন,বিগত বছরের ন্যায় এবারও ঈদে বাড়ি ফেরা মানুষের নিরাপদ যাতায়াত নির্বিঘœ করার সকল প্রদক্ষেপ নেয়া হয়েছে। লঞ্চ,সিএনজি,অটো রিক্সা কিংবা অন্যান্য যানবাহনে যাত্রীদের কাছ থেকে ভাড়া আদায়ের অতিরিক্ত মুনাফা করা যাবে না।আশা করি,এবারও যাত্রী নিরাপত্তা ভালো থাকবে।
বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল। তিনি তাঁর বক্তব্যে বলেন, সুন্দরভাবে ঈদ উদযাপনে এবং নিরাপদ যাতায়াতের সকল প্রস্তুতি সরকার আগেভাগেই গ্রহন করেছেন।লঞ্চঘাটে যাত্রী নিরাপত্তায় স্কাউটের পাশাপাশি কমিউনিটি পুলিশও কাজ করবে।সবার সমন্বয়ে একটা ক্যাম্প করা হবে।লঞ্চঘাাটে কোন লঞ্চ ভিড়তে না পারলে বিকল্পঘাট ব্যবহার করবে।দক্ষিণাঞ্চলের যাত্রীদের জন্য বিশেষ লঞ্চ রাখতে হবে,যাতে কোন যাত্রীকে আটকা পড়ে চাঁদপুরে ঈদ করতে না হয়। লঞ্চ কতৃপক্ষ,সিএনজি ,অটো বাইক মালিক ও পরিবহন শ্রমিক সংগঠনের যারা আছেন তারা সহ অন্যান্যরা সবাই প্রশাসনকে সহযোগিতা করলে চাঁদপুরে আসা যাওয়ার ক্ষেত্রে যাত্রীদের কোন অসুবিধা হবে না। দুলাল পাটওয়ারী আরো বলেন, শেখ হাসিনা সরকারের নতুন চমক আসতেছে। ঈদের পরে চাঁদপুরে অত্যাধুনিক লঞ্চঘাট নির্মান কাজ শুরু হবে।চাঁদপুরবাসী কল্পনাও করতে পারবে না এমন একটি লঞ্চঘাাট তারা পাাবেন।
নৌ যাত্রী নিরাপত্তা কমিটির এই সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পোর্ট অফিসার আব্দুর রাজ্জাক,বিআইডাব্লিউটিএর নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, বিআইডাব্লিউটিএর সহকারী পরিচালক (নৌ-নিরাপত্তা)শহীদুল ইসলাম, কোস্ট গার্ড স্টেশান কমান্ডার লেঃ এনায়েত উল্লাহ বিএন,চাঁদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশান অফিসার মো. ফারুক আহমেদ,নির্বাহী ম্যাজিষ্টেট নারায়ন চন্দ্র পাল,বিআরটিএর সহকারী পরিচালক শেখ মো.ইমরান,টিআই (প্রশাসন) নাসির উদ্দিন ভূঁইয়া,জেলা স্কাউটের কমান্ডার অজয় কুমার ভৌমিক, পেীর কাউন্সিলর ফরিদা ইলিয়াস,হাাজী শাহআলম বেপারী, রাকিব ওয়াটার ওয়েজের প্রতিনিধি জাবের আহমেদ মুন্না, নৌ শ্রমিক লীগের নেতা ও সাংবাদিক বিপ্লব সরকার, লঞ্চঘাট সুপার ভাইজার আলী আজগর,রুহুল আমিন হাওলাদার,ইউসুফ বেপারী প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা সিএনজি মালিক সমিতির সভাপতি আবুল হোসেন,সাধারন সম্পাদক সুমন,চাঁদপুর জেলা সিএনজি অটো রিক্সা পরিবহন শ্রমিক ইউনিয়নের আহবায়ক কাজী ফারুক ও সদস্য সচিব রিপন হোসেন। এ ছাড়াও নৌ পুলিশ কর্মকর্তাসহ যাত্রী পরিবহন সংশ্লিষ্ট অন্যরাও উপস্থিত ছিলেন।