আনসার জসিম খাঁনের জাতীয় পুরস্কার গ্রহণ

ফরিদগঞ্জ প্রতিনিধি
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে দায়িত্ব পালনের ক্ষেত্রে প্রশংসনীয় অবদানের স্বকৃতিস্বরুপ জাতীয় সমাবেশ-২০১৮ এর রৌপ্য পদক পেয়েছেন চাঁদপুর জেলা আনসার ভিডিপি ক্লাব সমিতির সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ জসিম খাঁন।
গতকাল রবিবার জেলা আনসার কমাডেন্ট এ.এস.এম আজিম উদ্দিনের হাত থেকে তিনি সনদপত্র, নগদ অর্থ ও রৌপ্য পদক গ্রহণ করেন। নূর মোহাম্মদ জসিম খাঁন ফরিদগঞ্জ পৌর সভার নোয়াগাঁও গ্রামের মৃত. বাবুল খাঁনের ছেলে। তিনি ২০০৭ সাল থেকে আনসার প্রতিরক্ষা বাহিনীতে কাজ করে আসছেন।
পুরস্কার গ্রহণের পূর্বে গতকাল দুপুরে জেলা আনসার কমাডেন্ট এ.এস.এম আজিম উদ্দিন ফরিদগঞ্জ পৌর সভার নোয়াগাঁও গ্রামে অবস্থিত চাঁদপুর জেলা আনসার ভিডিপি ক্লাব সমিতির সাধারণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
সভায় আনসার ভিডিপি ক্লাব সমিতির মাধ্যমে নারীদের আত্মকর্মসংস্থানের জন্য ছাগল বিতরণ, সেলাই প্রশিক্ষণ, কুটির শিল্প প্রশিক্ষণ, উন্মক্ত গণশিক্ষা কার্যক্রম ও প্রাণী সম্পদ কর্মকর্তার মাধ্যমে বেকসিন প্রদান, কৃষি কর্মকর্তার মাধ্যমে শাকসবজি আবাদ, ধর্মীয় শিক্ষা, রাষ্ট্রিয় আইন শৃঙ্খলা বিষয়ক প্রশিক্ষণ সহ বিভিন্ন কার্যক্রমের বিবরণী তুলে ধরা হয়।
এসময় অন্যানের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা আনসার কর্মকর্তা সৌভাগ্য রানী সাহা, উপজেলা প্রশিক্ষক গোবিন্দ অধিকারী, উপজেলা আনসার কোম্পানী কমান্ডার আবু বকর, ভিডিপি কমান্ডার ফিরোজ আলম, আনসার ভিডিপি ক্লাব সমিতির সহ সভাপতি মো. মফিজ মিয়া প্রমুখ।