আজ বিশ্ব শিক্ষক দিবস

Teacher20130410021912
মিজান লিটন-
আগামী প্রজন্ম গড়ার দক্ষ কারিগড় শিক্ষকদের জন্য চাই মর্যাদা ও ন্যায্য অধিকার ‘শিক্ষকের জন্য আহ্বান’ এ প্রতিবাদ্য বিষয় নিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ও গণস্বাক্ষরতা অভিযানের যৌথ উদ্যোগে আজ ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উদ্যাপিত হবে।
অনুষ্ঠানমালার প্রথম পর্বে চাঁদপুর রোটারী ভবনে সকাল ১০টায় রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের অধ্যাপক রনজিত কুমার বণিক, পুরাণ বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ দেলোয়ার আহমেদ, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যাপক মোশারফ হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক নঈম উদ্দিন খান ও সভাপতিত্ব করবেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আবুল বাশার।
দ্বিতীয় পর্ব বিকাল ৩টায় সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মিহির লাল সাহা। প্রধান আলোচক চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সাদেকুর রহমান। বিশেষ অতিথি থাকবেন জেলা শিক্ষা অফিসার সফিউদ্দিন আহমেদ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নূরুল ইসলাম, পুরাণবাজার ডিগ্রি কলেজের প্রাক্তন অধ্যক্ষ তারিক উল্যাহ্, দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ইকরাম চৌধুরী, দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, দৈনিক ইলশেপাড়ের ভারপ্রাপ্ত সম্পাদক বিএম হান্নানএ সভাপতিত্ব করবেন বিশ্ব শিক্ষক দিবস উদ্যাপন পরিষদ চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক ও হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন।
সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করবেন চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন। বিশ্ব শিক্ষক দিবসের কর্মসূচিতে সকলের উপস্থিতি একান্তভাবে কামনা করেছেন বিশ্ব শিক্ষক দিবস উদ্যাপন পরিষদ ও বাংলাদশে প্রাথমিক শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি হাফেজ আহমেদ।