আজ প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁদপুরে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন করবেন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে উপলক্ষ করে সারাদেশের ৬৫টি জেলায় ও ৪৯২টি উপজেলায় আজ ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। চাঁদপুরে এ উন্নয়ন মেলা চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁদপুরের এ উন্নয়ন মেলা উদ্বোধন করবেন। মেলা ও প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স সফল করতে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের নেতৃত্বে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পূর্বে আজ সকাল ৯টায় চাঁদপুর স্টেডিয়াম এলাকায় র‌্যালি বের করা হবে এবং সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলা উদ্বোধন করবেন। র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দীপু মনি এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে ৫ হাজার লোকের সমাগমের প্রস্তুতি নেয়া হয়েছে। গতকাল বুধবার বিকেলে জেলা প্রশাসক এ বিষয়ে চাঁদপুরের সাংবাদিকদের নিয়ে প্রেস কনফারেন্স করেছেন।

চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত এ মেলায় প্রায় ১শ’ স্টল থাকবে। স্টলগুলোতে সরকারের উন্নয়ন সংক্রান্ত সকল সেক্টরের তথ্যাদি ও সচিত্র প্রতিবেদন স্থান পাবে এবং উন্নয়ন বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপিত হবে। এ মেলার লক্ষ্য ও উদ্দেশ্য হলো : জেলা ও উপজেলা পর্যায়ে সরকারের নানা কার্যক্রম সর্বস্তরের জনগণের মাঝে তুলে ধরা এবং জনগণকে সরকারের উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত করা।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা সর্বসাধারণের জন্যে উন্মুক্ত থাকবে। বিকেল সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ১৩ জানুয়ারি মেলার সমাপনী অনুষ্ঠানে ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।