আজ বৃহস্পতিবার, জুন ২৯, ২০১৭ ইং, ১৫ আষাঢ় ১৪২৪

আজ চাঁদপুরে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

Monday, January 9, 2017

‘উন্নয়নের গণতন্ত্র-শেখ হাসিনার মূলমন্ত্র’ সস্নোগান নিয়ে এবার দেশব্যাপী হচ্ছে উন্নয়ন মেলা। চাঁদপুুর জেলায়ও আজ থেকে তিন দিনব্যাপী এ মেলা শুরু হচ্ছে। এ মেলা উপলক্ষে গতকাল রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস স্মরণে এবার ৯, ১০ ও ১১ জানুয়ারি দেশব্যাপী উন্নয়ন মেলা করছে সরকার।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বলেন, বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র হিসেবে করবে বলে নির্বাচনী অঙ্গীকার করেছে। দেশ এখন সে দিকেই দ্রুত এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যে বিভিন্ন সেক্টরে ব্যাপক উন্নয়ন করার জন্যে আন্তর্জাতিকভাবে পুরস্কার পেয়েছেন। এমডিজির বাস্তবায়নের ক্ষেত্রে গোটা ওয়ার্ল্ডের মধ্যে তিনি মডেল হয়ে আছেন। বর্তমানে সরকার সেটার উপর কাজ করছে। সরকারের টার্গেট হলো এমডিজি হতেও বাংলাদেশ একটা সুনাম অর্জন করতে পারবে। আর সে জন্যেই সরকার কাজ করছে। সরকারের কয়েক বছরের উন্নয়নগুলো কী কী এটা জনগণের জানা দরকার বলে সরকার অনুভব করেছে। যার প্রেক্ষিতে সরকার কয়েক বছর ধরে উন্নয়ন মেলা করছে। এবার নতুন আঙ্গিকে উন্নয়ন মেলার চিন্তা-ভাবনা করেছে। এ মেলা সারাদেশের ন্যায় চাঁদপুরেও ৩ দিনব্যাপী অনুষ্ঠিত হবে। আগামীকাল (আজ) বিকেল ৩টায় মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন করবেন। তিনি দেশের বিভাগীয় জেলার ৪টির সাথে কথা বলবেন।

আজ সোমবার থেকে আগামী বুধবার পর্যন্ত চাঁদপুরে উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে। প্রথম দিন সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালী শুরু হয়ে চাঁদপুুর স্টেডিয়াম প্যাভিলিয়নে গিয়ে আলোচনা সভায় মিলিত হবে। প্রথম দিনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চাঁদপুুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি। দ্বিতীয় দিনের প্রধান অতিথি কৃষি মন্ত্রণালয়ের সচিব ডাঃ মাঈনুদ্দিন আবদুল্লাহ ও সমাপনী দিনের প্রধান অতিথি চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভঁূইয়া। এছাড়া একজন যুগ্ম সচিব হেমায়েত উদ্দিন আমাদের এখানে মনিটরিংয়ের দায়িত্বে থাকবেন। প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) মোহাম্মদ আব্দুল হাই, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুদুর রহমান, চাঁদপুুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী ও বিএম হান্নান, সাধারণ সম্পাদক জিএম শাহীন, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা ও সোহেল রুশদীসহ বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।

No comments আজ চাঁদপুরে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

মন্তব্য করুণ

Chandpur News On Facebook
দিন পঞ্জিকা
June 2017
S M T W T F S
« May    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
বিশেষ ঘোষণা

চাঁদপুর জেলার ইতিহাস-ঐতিহ্য,জ্ঞানী ব্যাক্তিত্ব,সাহিত্য নিয়ে আপনার মুল্যবান লেখা জমা দিয়ে আমাদের জেলার ইতিহাস-ঐতিহ্যকে সমৃদ্ধ করে তুলুন ।আপনাদের মূল্যবান লেখা দিয়ে আমরা গড়ে তুলব আমাদের প্রিয় চাঁদপুরকে নিয়ে একটি ব্লগ ।আপনার মূল্যবান লেখাটি আমাদের ই-মেইল করুন,নিম্নোক্ত ঠিকানায় ।
E-mail: chandpurnews99@gmail.com