অটোবাইকের সাথে চাদর পেঁচিয়ে বৃদ্ধের করুণ মৃত্যু

মিজানুর রহমান

হাইমচর উপজেলায় ব্যাটারী চালিত অটোবাইকের মোটরের সাথে চাদর পেঁচিয়ে আঃ সাত্তার (৬০) নামে এক বৃদ্ধের করুণ মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে আলগী বাজারে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, আঃ সাত্তার উপজেলার দক্ষিণ আলগী মেয়ের বাড়ি থেকে অটোবাইকে করে নিজের বাড়ি কমলাপুর গ্রামে যাচ্ছিলেন। এক সময় নিজের অজান্তে তার গায়ের চাদর অটোবাইকের মোটরের সাথে পেঁচিয়ে যায়। এতে তার গলায় অনেকটা ফাঁস পড়ে যায়। তিনি গলায় আঘাতপ্রাপ্ত হন। বিষয়টি বুঝতে পেরে অটোবাইক থামিয়ে তাকে প্রথমে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েএবং পরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে রাত ৯টায় এ হাসপাতালেই আঃ ছাত্তার মারা যান। খবর পেয়ে হাইমচর থানার এসআই জহিরুল ও চাঁদপুর মডেল থানার এসআই রাশেদুজ্জামান হাসপাতাল থেকে লাশ উদ্ধার করেন। পরবর্তীতে আইনী প্রক্রিয়ার মাধ্যমে নিহতের মৃতদেহ তার ছেলে মোঃ ইউসুফের নিকট হস্তান্তর করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

উল্লেখ্য, সারাদেশের একাধিক স্থানে অটোবাইকে চালকের ঠিক পেছনে আসনের নিচের দিকে থাকা মোটরের সাথে যাত্রীদের গায়ের ওড়না, চাদর বা বোরকার ঝুলন্ত অংশ পেঁচিয়ে অনেক দুর্ঘটনা ঘটছে। এতে অনেকের জীবন চলে যাচ্ছে এবং অঙ্গহানীর মতো ঘটনা ঘটছে। অভিজ্ঞ মহলের মতে, এ ব্যাপারে গাড়ি চালক ও যাত্রী সাধারণের সচেতনতা এবং সতকর্তা এ ধরনের অনাকাঙ্খিত দুর্ঘটনা থেকে রেহাই পাওয়া সম্ভব।